Advertisement
৩০ এপ্রিল ২০২৪
TCG Group

চালু কারখানা

এ দিন এইচপিএল এবং অ্যাডপ্লাস জানিয়েছে, প্রকল্পের প্রাথমিক পর্যায়ে লগ্নি করা হয়েছে ৫০ কোটি টাকারও বেশি। এর মাধ্যমেই বিশেষ ধরনের রাসায়নিক ও উন্নত পলিমার তৈরির ব্যবসায় পা রাখল টিসিজি এবং এইচপিএল।

An image of Factory

— প্রতিনিধিত্বমূলক ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১২ মার্চ ২০২৪ ০৮:৩৪
Share: Save:

বছরখানেক আগে হলদিয়ায় বিশেষ ধরনের রাসায়নিক ও উন্নত পলিমার উৎপাদনের প্রকল্প গড়ার পরিকল্পনা হাতে নিয়েছিল দ্য চ্যাটার্জি গোষ্ঠীর (টিসিজি) হলদিয়া পেট্রোকেমিক্যালসের (এইচপিএল) শাখা সংস্থা অ্যাডপ্লাস কেমিক্যালস অ্যান্ড পলিমার্স। সোমবার সেই প্রকল্পের কারখানাটি উদ্বোধন হল।

এ দিন এইচপিএল এবং অ্যাডপ্লাস জানিয়েছে, প্রকল্পের প্রাথমিক পর্যায়ে লগ্নি করা হয়েছে ৫০ কোটি টাকারও বেশি। এর মাধ্যমেই বিশেষ ধরনের রাসায়নিক ও উন্নত পলিমার তৈরির ব্যবসায় পা রাখল টিসিজি এবং এইচপিএল। পলিফাস্ট ব্র্যান্ডের অধীনে ওই কারখানায় তৈরি পণ্য কাঁচামাল হিসেবে ব্যবহার হবে বিভিন্ন শিল্পে। যার মধ্যে রয়েছে প্লাস্টিক, রবার, রং, হট মেল্ট অ্যাডেসিভ, কালি, প্রসাধনী ও ত্বক পরিচর্যার পণ্য ইত্যাদি।

এইচপিএলের সিইও-পূর্ণ সময়ের ডিরেক্টর তথা সিইও নবনীত নারায়ণের বক্তব্য, এটি প্রযুক্তি‌গত উদ্ভাবনের নিদর্শন। টিসিজি ও হলদিয়া পেট্রোকেমের অন্যতম মাইলফলকও। অ্যাডপ্লাসের ডিরেক্টর অশোক কুমার ঘোষ জানান, এই ক্ষেত্রে এইচপিএল এবং টিসিজি লাইফসায়েন্সের অভিজ্ঞতা কাজে লাগানোর সুযোগ পেয়েছেন তাঁরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Haldia TCG Group
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE