Advertisement
২৪ জুলাই ২০২৪

কবে বাড়বে মাসুল,শুরু জল্পনা 

সংস্থাগুলি মাসুল কতটা বাড়াতে পারে, ফোনকল অনুযায়ী সেই মাসুল বাড়ানো হবে নাকি তা বাড়বে পুরো প্ল্যানের উপর, এই সমস্ত বিষয় নিয়ে গ্রাহকদের মধ্যে চর্চা চলছে। অনেকে আবার এ দিনের মধ্যে পুরনো হারে বেশি দিনের প্ল্যান রিচার্জ করিয়ে নিয়েছেন।

ফাইল চিত্র

ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতা 
শেষ আপডেট: ০১ ডিসেম্বর ২০১৯ ০৪:২২
Share: Save:

ভারতী এয়ারটেল সম্প্রতি জানিয়েছে ডিসেম্বর থেকে পরিষেবার মাসুল বাড়াবে তারা। ভোডাফোন-আইডিয়া জানিয়েছিল ১ তারিখ থেকেই মাসুল বাড়ানোর কথা। আর কয়েক সপ্তাহের মধ্যে খরচ বাড়ানোর ইঙ্গিত দেয় রিলায়্যান্স জিয়ো। কিন্তু কবে থেকে ওই হার কতটা বাড়ানো হতে পারে সে ব্যাপারে অন্তত শনিবার পর্যন্ত নিশ্চুপ সংস্থাগুলি। ফলে গোটা বিষয়টি নিয়ে জল্পনা শুরু হয়েছে গ্রাহকদের মধ্যে। সূত্রের খবর, এয়ারটেল আগামী সপ্তাহে মাসুল সংক্রান্ত সিদ্ধান্ত ঘোষণা করতে পারে। ভোডাফোন তা করতে পারে আগামী তিন-চার দিনের মধ্যে। এ দিন রাত পর্যন্ত কোনও সংস্থার পক্ষ থেকেই অবশ্য বিষয়টি নিয়ে সরাসরি কিছু জানানো হয়নি।

সংস্থাগুলি মাসুল কতটা বাড়াতে পারে, ফোনকল অনুযায়ী সেই মাসুল বাড়ানো হবে নাকি তা বাড়বে পুরো প্ল্যানের উপর, এই সমস্ত বিষয় নিয়ে গ্রাহকদের মধ্যে চর্চা চলছে। অনেকে আবার এ দিনের মধ্যে পুরনো হারে বেশি দিনের প্ল্যান রিচার্জ করিয়ে নিয়েছেন। পুরনো প্যাক শেষ হতে দু’চার দিন বাকি থাকলেও রিচার্জ করিয়েছেন কেউ কেউ। যাতে কিছু দিনের জন্য হলেও কম মাসুলের পরিষেবা পাওয়া যায়। কারণ, এখনকার বিধি অনুযায়ী নতুন মাসুল চালু হলেও সময় শেষ না-হওয়া পর্যন্ত পুরনো প্ল্যানের সুবিধা বহাল থাকে।

টেলি শিল্পের একাংশের দাবি, মাসুল যুদ্ধের মোকাবিলা করতে গিয়ে পুরো ক্ষেত্রই আর্থিক সঙ্কটে পড়েছে। তার থেকে বেরোতে কেন্দ্রের কাছে ত্রাণের আর্জি জানিয়েছে তারা। এরই মধ্যে মাসুল বাড়ানোর কথা জানিয়েছে সংস্থাগুলি। তাদের বক্তব্য, এখনকার মাসুল ব্যবসা চালানোর পক্ষে লাভজনক নয়। সুষ্ঠু পরিষেবা দিতে যে মূলধনী লগ্নি প্রয়োজন, তা করতে গেলেও বাড়াতে হবে মাসুল। সেই হার কী রকম হতে পারে তা নিয়েই এখন আগ্রহ তৈরি হয়েছে গ্রাহকদের মধ্যে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Telecom industry Vodafone Bharati Airtel
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE