অনলাইন শপিং সংস্থার নাম করে প্রতারণা চক্র চালানোর অভিযোগে ৩ যুবককে গ্রেফতার করল হেয়ার স্ট্রিট থানার পুলিশ। শুক্রবার রাতে শহরের বিভিন্ন জায়গা থেকে তাদের গ্রেফতার করেছে প্রতারণা দমন শাখা। পুলিশ সূত্রে জানা গিয়েছে, একটি অনলাইন শপিং সংস্থার নাম করে দীর্ঘ দিন ধরেই প্রতারণা চালাচ্ছিল ওই চক্রটি। সংস্থার তরফে অভিযোগ পেয়েই তাদের গ্রেফতার করা হয়েছে।

অনলাইন শপিং সংস্থায় লাকি ড্র। মিলবে আকর্ষণীয় সব পুরস্কার। গ্রাহকদের ফোন বা ইমেলের মাধ্যমে এমনই প্রলোভন দেখাত ওই চক্রটি। তারপর, ওই পুরস্কার নেওয়ার জন্য বিভিন্ন অ্যাকাউন্টে টাকা জমা রাখতেও বলা হত। ফাঁদে পা দিলেই টাকা লোপাট করে দিত তারা। এমন ভাবে প্রতারণার অভিযোগ পৌঁছয় অনলাইন শপিং সংস্থাটির কাছেও। এরপর, গত মার্চ মাসে সংস্থার তরফে অভিযোগ দায়ের করা হয়। গত বছর অর্থাৎ ২০১৮ সালের ডিসেম্বর মাস থেকেই এমন অভিযোগ আসছিল বলে সংস্থাটির দাবি।

শুক্রবার রাতে, নির্দিষ্ট সূত্রে খবর পেয়ে এন এস রোড থেকে গুলারাজ আহমেদ ও বিশাল শর্মা নামে দুই যুবককে গ্রেফতার করে পুলিশ। ওই দু’জন এই প্রতারণা চক্রের সঙ্গে প্রত্যক্ষ ভাবে যুক্ত বলে অভিযোগ। তাদের জিজ্ঞাসাবাদ করে মহম্মদ সাদিক নামে আরও এক অভিযুক্তের খোঁজ পায় পুলিশ। বাইপাস সংলগ্ন এলাকা থেকে তাকেও গ্রেফতার করা হয়েছে। ধৃতদের বিরুদ্ধে, প্রতারণা, অপরাধমূলক ষড়যন্ত্র-সহ একাধিক অভিযোগ দায়ের করা হয়েছে। বাগুইআটির প্রফুল্ল কানন এলাকায় তল্লাশি চালিয়ে নানা নথিপত্র, কম্পিউটারের হার্ডডিস্ক ও সিপিইউ-ও বাজেয়াপ্ত করা হয়েছে।

আরও পড়ুন: দফতরই নেই, অথচ তার নামে ডাকা হচ্ছে দরপত্র​ 

আরও পড়ুন: ২১শের শিবিরে যেতে ‌ডাক্তারদের ‘নির্দেশ’, বিতর্ক​