• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

আজ খুলে যাচ্ছে কফিহাউস

Coffee House
কলেজ স্ট্রিট কফিহাউস। ফাইল চিত্র

দরজা খুলবে। তবে পুরনো সেই ঠিকানায় জনসমুদ্রের কলরোল শোনা যাবে কি না, তা নিয়ে সংশয় থেকেই যাচ্ছে। কারণ, কলেজ স্ট্রিট কফিহাউসের অর্ধেক টেবিল খালি রাখার পরিকল্পনা করা হয়েছে। আজ, বৃহস্পতিবার কফিহাউস খুলছে বলে জানিয়েছেন ইন্ডিয়ান কফি ওয়ার্কার্স কোঅপারেটিভ সোসাইটি লিমিটেডের সম্পাদক তপন পাহাড়ি। বেলা ১১টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত কফিহাউস খুলে রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বুধবার কফিহাউস খোলার বিষয়ে বৈঠকে বসেন বর্তমানে প্রতিষ্ঠানটির পরিচালনার দায়িত্বে থাকা কোঅপারেটিভ সোসাইটি। সরকারি নির্দেশিকা মেনেই কোভিড সংক্রমণের আবহে কিছু সতর্কতামূলক পদক্ষেপ করা হচ্ছে। যেমন, মাস্ক ছাড়া ঢোকা যাবে না। দেহের তাপমাত্রা মাপার যন্ত্রের সামনে না-দাঁড়ালেও ভিতরে ঢোকার ছাড়পত্র মিলবে না। মেনুকার্ড থেকে কাপ-ডিশ সবই এক বার ব্যবহার করে ফেলে দেওয়ার উপযোগী হবে বলে কফিহাউস কর্তৃপক্ষের দাবি। তপনবাবু বলেন, “শুরুতে দেখি কেমন সাড়া পাই। মেনুর মধ্যে বাছাই পদ পাওয়া যাবে।” তবে বাঙালির রক্ত চলকে ওঠা ইনফিউশন, সঙ্গে ওমলেট-পকোড়া-টোস্ট ইত্যাদি থাকছে। কাটলেট বা চিনে খাবার এখনই মিলবে না। 

যদিও ৮ জুন থেকে শহরের রেস্তরাঁ খুলতে শুরু করেছে। কিন্তু কফিহাউসের কর্মীরা অনেকেই দূরে থাকেন। ফলে তাঁরা আসা পর্যন্ত অপেক্ষা করতে এই দেরি বলে কফিহাউস কর্তৃপক্ষের দাবি।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন