Advertisement
২৫ জুলাই ২০২৪
IGNOU

ইগনুতে স্নাতক এবং স্নাতকোত্তরে 'রি-রেজিস্ট্রেশন'-এর সময়সীমা আবারও বাড়ল

প্রকাশিত বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, যে শিক্ষার্থীরা ইতিমধ্যেই ইগনুতে এক বছরের বেশি কোনও কোর্স করছেন, শুধুমাত্র তাঁদেরই পরের বছর বা পরের সেমেস্টারের জন্য 'রি-রেজিস্ট্রেশন' করতে হবে।

স্নাতক এবং স্নাতকোত্তরের 'রি-রেজিস্ট্রেশন'-এর সময়সীমা বাড়ল ইগনুতে।

স্নাতক এবং স্নাতকোত্তরের 'রি-রেজিস্ট্রেশন'-এর সময়সীমা বাড়ল ইগনুতে। সংগৃহীত ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৮ জানুয়ারি ২০২৩ ১৮:১১
Share: Save:

ইন্দিরা গান্ধী জাতীয় মুক্ত বিশ্ববিদ্যালয় (ইগনু)-এ স্নাতক এবং স্নাতকোত্তরের 'রি-রেজিস্ট্রেশন'-এর সময়সীমা জানুয়ারির শুরুতেই বাড়ানো হয়েছিল। মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের তরফে আবারও এ সংক্রান্ত ঘোষণা করা হয়েছে। জানুয়ারি মাসের কোর্সের জন্য আরও এক বার 'রি-রেজিস্ট্রেশন'-এর সময়সীমা বাড়িয়ে ৩১ জানুয়ারি করা হল। শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট ignou.ac.in -এ গিয়ে 'রি-রেজিস্ট্রেশন' করতে পারবেন।

প্রকাশিত বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, যে শিক্ষার্থীরা ইতিমধ্যেই ইগনুতে এক বছরের বেশি কোনও কোর্স করছেন, শুধু মাত্র তাঁদেরই পরের বছর বা পরের সেমেস্টারের জন্য 'রি-রেজিস্ট্রেশন' করতে হবে। দেশি ও বিদেশি, সব ছাত্রছাত্রীদের জন্য একই নিয়ম প্রযোজ্য।

আগের বিজ্ঞপ্তিতে বিশ্ববিদ্যালয়ের তরফে জানানো হয়েছিল, স্নাতক এবং স্নাতকোত্তরের 'রি-রেজিস্ট্রেশন'-এর সময়সীমা বাড়িয়ে ১৫ জানুয়ারি করা হয়েছে। এ বার তা বেড়ে হল ৩১ জানুয়ারি।

পড়ুয়াদের প্রথমে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে গিয়ে 'রি-রেজিস্ট্রেশন'-এর লিঙ্কে ক্লিক করতে হবে। এর পর আবেদনপত্রে সমস্ত প্রয়োজনীয় তথ্য দিয়ে আবেদনমূল্য-সহ তা জমা দিয়ে দিতে হবে। এ বার কনফার্মেশন পেজটি ডাউনলোড করে রাখতে হবে ভবিষ্যতের সুবিধার্থে।

'রি-রেজিস্ট্রেশন'-এর ক্ষেত্রে কোনও সমস্যা হলে পড়ুয়াদের বিশ্ববিদ্যালয়ের আঞ্চলিক কেন্দ্রে যোগাযোগ করতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE