Advertisement
২৫ জুন ২০২৪
National Forensic Sciences University Recruitment

কলকাতা-সহ দেশের বিভিন্ন শহরে ন্যাশনাল ফরেন্সিক সায়েন্সেস ইউনিভার্সিটিতে চাকরির সুযোগ

নিয়োগ হবে প্রার্থীদের শিক্ষাগত যোগ্যতা এবং ইন্টারভিউয়ের মাধ্যমে। আবেদনকারীদের বয়স হতে হবে ৩২ বছরের মধ্যে।

চাকরির সুযোগ ন্যাশনাল ফরেন্সিক সায়েন্সেস ইউনিভার্সিটিতে।

চাকরির সুযোগ ন্যাশনাল ফরেন্সিক সায়েন্সেস ইউনিভার্সিটিতে। সংগৃহীত ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩০ মার্চ ২০২৩ ১৭:১২
Share: Save:

দেশের জাতীয় ফরেন্সিক বিজ্ঞান বিশ্ববিদ্যালয় বা ন্যাশনাল ফরেন্সিক সায়েন্সেস ইউনিভার্সিটি (এনএফএসইউ)-তে দু’টি পদমর্যাদায় কর্মী নিয়োগ করা হবে। সম্প্রতি সেই মর্মে বিজ্ঞপ্তি প্রকাশ করা প্রতিষ্ঠানের তরফে। আংশিক সময়ের জন্য চুক্তির ভিত্তিতে হবে এই নিয়োগ। নিয়োগ হবে প্রার্থীদের শিক্ষাগত যোগ্যতা এবং ইন্টারভিউয়ের মাধ্যমে। এর জন্য শুরু হয়েছে আবেদন প্রক্রিয়া।

প্রতিষ্ঠানের একটি প্রজেক্টের জন্য এই নিয়োগ প্রক্রিয়া। নিয়োগ হবে রিপোর্টিং অফিসারের ৬টি এবং সায়েন্টিফিক অফিসারের ১০ টি শূন্যপদে। আবেদনকারীদের বয়স হতে হবে ৩২ বছরের মধ্যে। রিপোর্টিং অফিসার এবং সায়েন্টিফিক অফিসার পদে নিযুক্তদের মাসিক বেতন হবে যথাক্রমে ১,০০,০০০ এবং ৭০,০০০ টাকা। প্রাথমিক ভাবে ১ বছরের জন্য প্রার্থীদের নিয়োগ করা হলেও প্রয়োজন অনুসারে তা আরও ৪ বছর বাড়তে পারে। এনএফএসইউ-র কলকাতার আঞ্চলিক অফিস-সহ দেশের বিভিন্ন স্থানের আঞ্চলিক অফিস হবে নিযুক্তদের কর্মস্থল।

রিপোর্টিং অফিসারের পদে আবেদনের জন্য প্রার্থীদের স্বীকৃত প্রতিষ্ঠান থেকে ডিজিট্যাল ফরেন্সিক/ কম্পিউটার সায়েন্স/ সাইবার সুরক্ষা/ ইনফরমেশন টেকনোলজি-সহ এমটেক/ এমই/ এমএসসি/ এমসিএ-এর মতো স্নাতকোত্তর ডিগ্রি থাকতে হবে। পাশাপাশি থাকতে হবে ডিজিট্যাল ফরেন্সিক নিয়ে কোনও সরকারি বা বেসরকারি প্রতিষ্ঠানের গবেষণারে ২ বছরের অভিজ্ঞতা। এ ছাড়াও প্রয়োজন ইংরেজি এবং হিন্দি ভাষার পারদর্শিতা। একই ভাবে সায়েন্টিফিক অফিসার পদের জন্যেও রয়েছে ভিন্ন যোগ্যতার চাহিদা।

প্রতিষ্ঠানের ওয়েবসাইটে গিয়ে জীবনপঞ্জি এবং অন্যান্য প্রয়োজনীয় নথি-সহ প্রার্থীদের এই পদগুলিতে আবেদন জানাতে হবে। আবেদন জানানো যাবে ১৫ এপ্রিলের মধ্যে। নিয়োগের শর্ত এবং নিয়মাবলি আরও বিশদে জানতে প্রার্থীদের প্রতিষ্ঠানের ওয়েবসাইটে যেতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE