Advertisement
০৩ মে ২০২৪
IIT Kharagpur Recruitment 2023

আইআইটি খড়গপুরে প্রশিক্ষণের সুযোগ! কারা আবেদন জানাতে পারবেন?

প্রতিষ্ঠানের সেন্ট্রাল লাইব্রেরি বা কেন্দ্রীয় গ্রন্থাগারের জন্য এই নিয়োগ। থাকবে মাসিক ২০,০০০ টাকা বৃত্তিও। ইতিমধ্যেই অনলাইনে আবেদন প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে।

পেশাদারি শিক্ষানবিশ নিয়োগ আইআইটি খড়গপুরে।

পেশাদারি শিক্ষানবিশ নিয়োগ আইআইটি খড়গপুরে। সংগৃহীত ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৩ এপ্রিল ২০২৩ ১৭:৪৪
Share: Save:

ইন্ডিয়ান ইন্সটিটিউট অব টেকনোলজি (আইআইটি) খড়গপুর পড়ুয়াদের প্রশিক্ষণের সুযোগ দিচ্ছে। সেই মর্মে প্রতিষ্ঠানের ওয়েবসাইটে প্রকাশিত হয়েছে বিজ্ঞপ্তি। নিয়োগ হবে পেশাদারি শিক্ষানবিশ বা প্রফেশনাল ট্রেনি পদে। থাকবে মাসিক বৃত্তির ব্যাবস্থাও। ইতিমধ্যেই অনলাইনে আবেদন প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে।

প্রতিষ্ঠানের সেন্ট্রাল লাইব্রেরি বা কেন্দ্রীয় গ্রন্থাগারের জন্য এই নিয়োগ। প্রফেশনাল ট্রেনি পদে নিয়োগ করা হবে ১০ জনকে। আবেদন জানাতে পারবেন ৩০ বছরের কম বয়সিরা। মাসিক বৃত্তির পরিমাণ হবে ২০,০০০ টাকা। তবে চুক্তি অনুযায়ী, প্রশিক্ষণ শেষের আগেই যদি কেউ এই পদ থকে অব্যাহতি চায়, তাহলে তাঁকে বৃত্তির পুরো টাকাই ফেরত দিতে হবে প্রতিষ্ঠানকে। প্রশিক্ষণ চলবে ১ বছর।

আবেদনের জন্য প্রার্থীদের কোনও স্বীকৃত বিশ্ববিদ্যালয় বা প্রতিষ্ঠান থেকে লাইব্রেরি এবং ইনফরমেশন সায়েন্সে স্নাতকোত্তর (এমএলআইএস) হতে হবে। এই বিষয়ে স্নাতক (বিএলআইএস) এবং স্নাতকোত্তর (এমএলআইএস) উভয়ক্ষেত্রেই থাকতে হবে ফার্স্ট ক্লাসও।

প্রার্থীদের প্রতিষ্ঠানের ওয়েবসাইটে ‘নন টিচিং পজিশনস’-এ গিয়ে আবেদন জানাতে হবে। জমা দিতে হবে সমস্ত প্রয়োজনীয় নথি। সঙ্গে দিতে হবে আবেদনমূল্য হিসাবে ৫০০ টাকা (জেনারেল/ অর্থনৈতিক ভাবে পিছিয়ে পড়া প্রার্থীদের) এবং ২৫০ টাকা (এসসি/ এসটি/ বিশেষ ভাবে সক্ষম/ মহিলা প্রার্থীদের)। আবেদনপত্র জমা দেওয়া যাবে ৩০ এপ্রিল পর্যন্ত। এই নিয়োগের বিষয়ে আরও বিশদে জানতে প্রার্থীদের প্রতিষ্ঠানের ওয়েবসাইটে যেতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

WB Govt Jobs Job Vacancy Training
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE