Advertisement
০৭ মে ২০২৪
UGC NET 2022 Result

বৃহস্পতিবারই প্রকাশিত হবে ইউজিসি নেটের রেজাল্ট, জানালেন ইউজিসি সভাপতি

পরীক্ষা হয়েছিল গত ২১ ফেব্রুয়ারি থেকে ১৫ মার্চ। মোট ৫টি পর্যায়ে ৮৩টি বিষয়ের পরীক্ষা হয়েছিল কম্পিউটার ভিত্তিক।

প্রকাশিত হবে ইউজিসি নেটের রেজাল্ট।

প্রকাশিত হবে ইউজিসি নেটের রেজাল্ট। প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৩ এপ্রিল ২০২৩ ১৩:২৩
Share: Save:

শেষমেশ অপেক্ষার অবসান! ১৩ই এপ্রিল, বৃহস্পতিবারই প্রকাশিত হবে ডিসেম্বর ২০২২-এর ইউজিসি নেটের ফলাফল। রেজাল্ট প্রকাশ করবে ন্যাশনাল টেস্টিং এজেন্সি (এনটিএ)। নিজের টুইটার হ্যান্ডেলে এমনটাই জানিয়েছেন ইউনিভার্সিটি গ্রান্ট কমিশন (ইউজিসি)-এর সভাপতি এম জগদেশ কুমার। রেজাল্ট দেখা যাবে পরীক্ষার জন্য নির্ধারিত ওয়েবসাইটে।

ডিসেম্বর ২০২২ সেশনের জন্য এ বার মোট ৮,৩৪, ৫৩৭ জন পরীক্ষার্থী ইউজিসি নেট (ন্যাশনাল এলিজিবিলিটি টেস্ট) দিয়েছিলেন। পরীক্ষা হয়েছিল গত ২১ ফেব্রুয়ারি থেকে ১৫ মার্চ। মোট ৫টি পর্যায়ে ৮৩টি বিষয়ের পরীক্ষা হয়েছিল কম্পিউটার ভিত্তিক। পরীক্ষার চূড়ান্ত ‘আনসার কি’ প্রকাশ করা হয় গত ৬ এপ্রিল। ‘আনসার কি’-র ভিত্তিতেই চূড়ান্ত ফলাফল প্রস্তুত করেছে এনটিএ।

বৃহস্পতিবার পরীক্ষার ফল প্রকাশের পর এনটিএ কৃতকার্যদের জন্য প্রকাশ করবে ই-সার্টিফিকেট এবং ‘জুনিয়র রিসার্চ ফেলশিপ’-এর পুরস্কারপত্রও।

রেজাল্ট প্রকাশের পর পরীক্ষার্থীদের ইউজিসি নেটের জন্য নির্দিষ্ট ওয়েবসাইট https://ugcnet.nta.nic.in এ গিয়ে হোমপেজে রেজাল্টের লিঙ্কে ক্লিক করতে হবে। এর পর সেখানে নিজেদের রেজিস্ট্রেশন নম্বর, জন্মতারিখ এবং পাসওয়ার্ড দিলেই রেজাল্ট দেখতে পারবেন পরীক্ষার্থীরা।

এনটিএ-এর দ্বারা আয়োজিত এই পরীক্ষাটি ভারতের বিভিন্ন কলেজ এবং বিশ্ববিদ্যালয়ে জুনিয়র রিসার্চ ফেলোশিপ এবং অ্যাসিস্ট্যান্ট প্রফেসর নিয়োগের যোগ্যতা নির্ণায়ক পরীক্ষা বলে বিবেচিত হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

National Testing Agency
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE