Advertisement
০৬ মে ২০২৪
Bose Institute Recruitment 2023

বোস ইন্সটিটিউটে গবেষণার কাজের সুযোগ, নিয়োগ ইন্টারভিউয়ের মাধ্যমে

নিযুক্ত ব্যক্তি যদি সিএসআইআর-ইউজিসি নেট পাশ করেন, তাহলে মাসিক ফেলোশিপ দেওয়া হবে ৩১,০০০ টাকা।

গবেষণার কাজের সুযোগ বোস ইন্সটিটিউটে।

গবেষণার কাজের সুযোগ বোস ইন্সটিটিউটে। সংগৃহীত ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৭ এপ্রিল ২০২৩ ১৬:৫৬
Share: Save:

রসায়ন নিয়ে পড়াশোনা করে থাকলে গবেষণার সুযোগ রয়েছে সল্টলেকের বোস ইন্সটিটিউটে। সম্প্রতি প্রতিষ্ঠানের তরফে সেই মর্মে বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। গবেষণার কাজে প্রার্থীদের ইন্টারভিউয়ের মাধ্যমে নিয়োগ করা হবে।

প্রতিষ্ঠানের রসায়ন বিভাগে গবেষণা প্রকল্পে ‘প্রজেক্ট অ্যাসোসিয়েট’-এর একটি শূন্যপদে নিয়োগ হবে। প্রজেক্টটি স্পন্সর করবে কেন্দ্রের সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং রিসার্চ বোর্ড (সার্ব)। প্রজেক্ট তত্ত্বাবধানের দায়িত্বে থাকবেন প্রফেসর দেবরাজ মুখোপাধ্যায়। গবেষণা প্রজেক্টটি চলবে পরের বছরের ২৯ নভেম্বর পর্যন্ত।

আবেদনকারীদের স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে অর্গ্যানিক কেমিস্ট্রিতে স্নাতকোত্তর হতে হবে। বয়স হতে হবে ৩৫ বছরের মধ্যে। প্রার্থীদের অর্গ্যানিক সিন্থেসিস সম্পর্কিত জ্ঞান থাকলে অথবা তাঁরা সিএসআইআর-ইউজিসি নেট-জেআরএফ বা নেট-এলএস/ গেট পাশ করলে অগ্রাধিকার দেওয়া হবে। নিযুক্ত ব্যক্তি যদি সিএসআইআর-ইউজিসি নেট পাশ করেন, তাহলে মাসিক ফেলোশিপ দেওয়া হবে ৩১,০০০ টাকা। যদি তা না হয়, তা হলে মাসিক ফেলোশিপের পরিমাণ হবে ২৫,০০০ টাকা।

নিয়োগের ইন্টারভিউ হবে আগামী ২ মে দুপুর ১২টায় প্রতিষ্ঠানের রসায়ন বিভাগের সেমিনার রুমে। ওই দিন আবেদনপত্র-সহ সমস্ত প্রয়োজনীয় নথি সঙ্গে রাখতে হবে প্রার্থীদের। এই নিয়োগের বিষয়ে বিশদে জানতে প্রার্থীদের প্রতিষ্ঠানের ওয়েবসাইট দেখতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

WB Govt Jobs Job Vacancy
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE