Advertisement
২৫ এপ্রিল ২০২৪
CRPF Recruitment 2023

সিআরপিএফ-এ সাব ইনস্পেক্টর নিয়োগ, শূন্যপদ ২০০-রও বেশি

প্রতি মাসে বেতন দেওয়া হবে ৩৫,৪০০ টাকা থেকে ৯২,৩০০ টাকা পর্যন্ত

সিআরপিএফ-এ কাজের সুযোগ।

সিআরপিএফ-এ কাজের সুযোগ। প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০২ মে ২০২৩ ১৫:৩৫
Share: Save:

সেন্ট্রাল রিজার্ভ পুলিশ ফোর্স (সিআরপিএফ)-এ কর্মী নিয়োগ করা হবে। সম্প্রতি সেই মর্মে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে সিআরপিএফ-এর ওয়েবসাইটে।

সাব ইনস্পেক্টর এবং অ্যাসিস্ট্যান্ট সাব ইনস্পেক্টর নেওয়া হবে। রেডিয়ো অপারেটর, ক্রিপ্টো, টেকনিক্যাল বিভাগে সাব ইনস্পেক্টর নেওয়া হবে। টেকনিক্যাল এবং ড্রাফটসম্যান বিভাগে অ্যাসিস্ট্যান্ট সাব ইনস্পেক্টর নেওয়া হবে।

পদ অনুযায়ী প্রতি মাসে বেতন দেওয়া হবে ৩৫,৪০০ টাকা থেকে ৯২,৩০০ টাকা পর্যন্ত। মোট শূন্যপদ রয়েছে ২১২টি। আবেদনের জন্য প্রার্থীদের কাছে ভারত/ নেপাল/ ভুটানের নাগরিকত্বের পরিচয়পত্র থাকা দরকার। সাব ইনস্পেক্টরের জন্য আবেদনকারীর বয়স ৩০ বছরের মধ্যে এবং অ্যাসিস্ট্যান্ট সাব ইনস্পেক্টর পদের জন্য ১৮ থেকে ২৫ বছরের মধ্যে বয়স হওয়া প্রয়োজন। এ ছাড়াও প্রয়োজনীয় বাকি যোগ্যতা জানার জন্য সিআরপিএফ-এর ওয়েবসাইটে দেওয়া মূল বিজ্ঞপ্তিটি দেখতে পারেন।

আবেদন প্রক্রিয়া:

প্রার্থীকে সিআরপিএফ-এর ওয়েবসাইটে যেতে হবে। ‘রিক্রুটমেন্ট’ বিভাগ থেকে সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিটি দেখতে পাওয়া যাবে। সেখানে দেওয়া তথ্য অনুযায়ী অনলাইনে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করা প্রয়োজন। পাশাপাশি আবেদনের জন্য বরাদ্দ টাকাও জমা দিতে হবে। ২১ মে পর্যন্ত আবেদনপত্র জমা দেওয়া যাবে। কম্পিউটার বেসড টেস্ট-এর জন্য অ্যাডমিট কার্ড প্রকাশিত হতে পারে ১৩ জুন। এবং ২৪ ও ২৬ জুন পরীক্ষা হওয়ার সম্ভাবনা রয়েছে।

নিয়োগ সংক্রান্ত বিষয়ে বিস্তারিত তথ্য এবং শর্তাবলি জানতে সেন্ট্রাল রিসার্ভ পুলিশ ফোর্স-এর ওয়েবসাইটে দেওয়া মূল বিজ্ঞপ্তিটি দেখতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE