Advertisement
১৬ মে ২০২৪
CSIR-IICB Recruitment 2024

যাদবপুরের সিএসআইআর-আইআইসিবিতে গবেষণার সুযোগ, নিয়োগ ৫৫টি শূন্যপদে

এর জন্য আবেদনকারীদের বয়স ২৮ বছরের মধ্যে হতে হবে। সংরক্ষিতদের জন্য ছাড় থাকবে।

CSIR-IICB

সিএসআইআর-আইআইসিবি। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৪ মার্চ ২০২৪ ১৮:১১
Share: Save:

একাধিক বিষয়ের বিভিন্ন ক্ষেত্রে গবেষণার জন্য কর্মী নিয়োগ করা হবে যাদবপুরের সিএসআইআর-ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ কেমিক্যাল বায়োলজি (আইআইসিবি)-তে। সম্প্রতি সেই মর্মে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে প্রতিষ্ঠানের তরফে। গবেষণার জন্য বেশ কয়েকটি শূন্যপদে যোগ্য কর্মী নিয়োগ করা হবে। প্রার্থীদের যোগ্যতা যাচাই করা হবে ইন্টারভিউয়ের মাধ্যমে। এর জন্য আগ্রহীদের আগে থেকে আবেদনপত্র পাঠাতে হবে না।

প্রতিষ্ঠানে যে বিষয়গুলির বিভিন্ন ক্ষেত্রে গবেষণার কাজ হবে, সেগুলি হল— অর্গ্যানিক অ্যান্ড ইনঅর্গ্যানিক কেমিস্ট্রি, সিন্থেটিক অর্গ্যানিক কেমিস্ট্রি, মেডিসিনাল কেমিস্ট্রি, ক্যানসার বায়োলজি, সেল বায়োলজি, মাইক্রোবায়োলজি, ভাইরোলজি, বায়োটেকনোলজি, মলিকিউলার জেনেটিক্স-সহ অন্যান্য।

গবেষণার জন্য নিয়োগ হবে জুনিয়র রিসার্চ ফেলো পদে। মোট শূন্যপদ রয়েছে ৫৫টি। এর জন্য আবেদনকারীদের বয়স ২৮ বছরের মধ্যে হতে হবে। সংরক্ষিতদের জন্য ছাড় থাকবে। নিযুক্তদের সাম্মানিকের পরিমাণ কত হবে, তা বিজ্ঞপ্তিতে জানানো হয়নি।

বিভিন্ন বিষয়ে গবেষণার জন্য আবেদনকারীদের বায়োলজি বা কেমিস্ট্রিতে মাস্টার্স থাকতে হবে। এ ছাড়াও যোগ্যতার অন্যান্য মাপকাঠি ধার্য করা হয়েছে, যা মূল বিজ্ঞপ্তিতে বিশদ জানানো হয়েছে।

আগামী ১৯ মার্চ প্রতিষ্ঠানের জেসি রায় অডিটোরিয়ামে নিয়োগের ইন্টারভিউয়ের আয়োজন করা হবে। ওই দিন বিজ্ঞপ্তি মোতাবেক ফরম্যাটে আবেদনপত্র পূরণ করে অন্যান্য নথি-সহ প্রার্থীদের সকাল সাড়ে ৯টা থেকে ১০টার মধ্যে যথাস্থানে উপস্থিত হতে হবে। এই বিষয়ে বিস্তারিত জানার জন্য প্রতিষ্ঠানের ওয়েবসাইট দেখে নিতে হবে প্রার্থীদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE