Advertisement
০২ মে ২০২৪
Presidency University Recruitment 2024

প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ে গবেষণা প্রকল্পে কাজের সুযোগ, অর্থ যোগাবে রাজ্য সরকার

নিযুক্ত ব্যক্তিকে ফেলোশিপ দেওয়া হবে ২৫,০০০ টাকা প্রতি মাসে।

Presidency University

প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৪ মার্চ ২০২৪ ১৮:০২
Share: Save:

কোভিড অতিমারির প্রকোপ কমলেও এই ভাইরাসের নানা প্রতিরূপে আক্রান্ত হয়ে বিশ্ব জুড়ে বহু মানুষ দীর্ঘ দিন ধরে অসুস্থতায় ভুগছেন। সেই কোভিড সংক্রান্ত বিষয়েই গবেষণাধর্মী কাজ হবে প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট অফ হেলথ সায়েন্সেসে। সোমবার বিশ্ববিদ্যালয়ের তরফে এ সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। রাজ্য সরকারের অর্থ সহায়তায় পরিচালিত হবে গবেষণা প্রকল্পের কাজ। এর জন্য আগ্রহীদের অনলাইনে আবেদন জানাতে হবে।

বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট অফ হেলথ সায়েন্সেসের যে গবেষণা প্রকল্পের জন্য এই নিয়োগ, সেটির নাম— ‘ইমিউন ইভেশন বাই সার্স-কোভ-২ অ্যাক্সেসরি প্রোটিন ওআরএফ৩এ অ্যান্ড দ্য স্ট্রাকচার-ফাংশন ইম্প্যাক্ট বাই দ্য মিউটেশনস অবজার্ভড ইন ওয়ার্ল্ড-ওয়াইড ভ্যারিয়েন্টস’। প্রকল্পটি পশ্চিমবঙ্গ সরকারের ডিপার্টমেন্ট অফ সায়েন্স অ্যান্ড টেকনোলজি অ্যান্ড বায়োটেকনোলজি (ডিএসটিবিটি)-র অর্থপুষ্ট। প্রকল্পের কাজ চলবে তিন বছর ধরে। প্রথমে এই প্রকল্পে এক বছরের জন্য কর্মী নিয়োগ করা হবে। পরবর্তী কালে নিযুক্ত ব্যক্তির কাজ এবং ফান্ডিংয়ের উপর নির্ভর করে এই মেয়াদ বাড়ানো হতে পারে।

প্রকল্পে জুনিয়র রিসার্চ ফেলো পদে নিয়োগ হবে। শূন্যপদ রয়েছে একটি। আবেদনকারীদের জন্য কোনও বয়ঃসীমার উল্লেখ নেই বিজ্ঞপ্তিতে। নিযুক্ত ব্যক্তিকে ফেলোশিপ দেওয়া হবে ২৫,০০০ টাকা প্রতি মাসে।

আবেদনকারীদের বায়োলজি বা জীববিদ্যার যে কোনও শাখায় এমএসসি/ এমএস/ এমএস-বিএস থাকতে হবে। এ ছাড়াও যোগ্যতার অন্যান্য মাপকাঠির বিশদ উল্লেখ রয়েছে মূল বিজ্ঞপ্তিতে।

আগ্রহীদের জীবনপঞ্জি এবং এক জন ‘রেফারি’ বা সুপারিশকারীর নাম এবং ফোন নম্বর বিজ্ঞপ্তিতে উল্লিখিত মেল আইডিতে পাঠিয়ে আবেদন করতে হবে। আবেদনের শেষ দিন ১৫ মার্চ। এর পর ১৯ মার্চ সকাল সাড়ে ১০টায় বিশ্ববিদ্যালয়ের নিউটাউন ক্যাম্পাসের ইনস্টিটিউট অফ হেলথ সায়েন্সেসে নিয়োগের ইন্টারভিউয়ের আয়োজন করা হবে। এই বিষয়ে বিস্তারিত জানতে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE