Advertisement
০২ মে ২০২৪
ESIC

জোকার ইএসআইসি মেডিক্যাল কলেজে চাকরির সুযোগ, নিয়োগ ইন্টারভিউয়ের মাধ্যমে

আবেদনের জন্য চাকরিপ্রার্থীদের বয়স ৬৯ বছরের মধ্যে হতে হবে। চাকরির মেয়াদ ১ বছর। নিযুক্তদের মাসিক বেতন হবে ১,২৭,১৪১ টাকা।

ফ্যাকাল্টি নিয়োগ করা হবে ইএসআইসি পিজিআইএমএসআর এবং ইএসআইসি মেডিক্যাল কলেজে।

ফ্যাকাল্টি নিয়োগ করা হবে ইএসআইসি পিজিআইএমএসআর এবং ইএসআইসি মেডিক্যাল কলেজে। সংগৃহীত ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৭ ফেব্রুয়ারি ২০২৩ ১৮:০৫
Share: Save:

রাজ্যের ইএসআইসি পিজিআইএমএসআর এবং ইএসআইসি মেডিক্যাল কলেজে ফ্যাকাল্টি নিয়োগ করা হবে। সেই মর্মে বৃহস্পতিবার বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে এমপ্লয়িজ স্টেট ইন্সিওরেন্স কর্পোরেশন (ইএসআইসি) বা কর্মচারী রাজ্য বীমা নিগম-এর তরফে। চুক্তির ভিত্তিতে জোকার এই হাসপাতালে প্রার্থীদের নিয়োগ হবে। নিয়োগের আবেদন প্রক্রিয়া শুরু হয়েছে বৃহস্পতিবার থেকে। জেনে নিন নিয়োগ সংক্রান্ত বিস্তারিত তথ্য।

কর্মচারী রাজ্য বীমা নিগম (ইএসআইসি) কেন্দ্রের শ্রম ও কর্মসংস্থান মন্ত্রকের অধীনস্থ একটি সংস্থা। কলকাতার জোকায় ইএসআইসি-র মেডিক্যাল কলেজ এবং শিক্ষা প্রতিষ্ঠানে অ্যাসিস্ট্যান্ট প্রফেসরের ৩টি শূন্যপদে নিয়োগ হবে। কমিউনিটি মেডিসিন, অ্যানাটমি এবং মাইক্রোবায়োলজি বিভাগের প্রতিটিতেই এক জন করে নিয়োগ করা হবে। তবে,সমস্ত পদেই শুধুমাত্র অর্থনৈতিক ভাবে পশ্চাদপদ শ্রেণি থেকে নিয়োগ করা হবে। যদি নির্দিষ্ট ক্যাটেগরির কেউ আবেদন না জানান, তখন অন্য ক্যাটেগরিভুক্ত প্রার্থীদের পদগুলিতে নিয়োগ করা হবে। আবেদনের জন্য চাকরিপ্রার্থীদের বয়স ৬৯ বছরের মধ্যে হতে হবে। চাকরির মেয়াদ ১ বছর। নিযুক্তদের মাসিক বেতন হবে ১,২৭,১৪১ টাকা।

চাকরিপ্রার্থীদের সংশ্লিষ্ট বিষয়ে এমডি/ এমএস/ ডিএনবি ডিগ্রির সঙ্গে এমডি/ এমএস-এর পর কোনও স্বীকৃত মেডিক্যাল কলেজে ১ বছর সিনিয়র রেসিডেন্ট হিসাবে কাজের অভিজ্ঞতা থাকতে হবে। তবে অ্যানাটমি বিভাগে আবেদনের জন্য প্রার্থীদের মেডিক্যাল অ্যানাটমিতে এমএসসি এবং পিএইচডি থাকতে হবে। কেন্দ্র বা রাজ্য সরকারি বা রাষ্ট্রায়ত্ত সংস্থা থেকে অবসরপ্রাপ্তরা এই পদগুলিতে আবেদন জানাতে পারবেন। আবেদন জানাতে পারবেন স্বীকৃত বেসরকারি মেডিক্যাল প্রতিষ্ঠানে কর্মরতরাও।

পদগুলিতে নিয়োগ হবে ইন্টারভিউয়ের মাধ্যমে। প্রার্থীরা বিজ্ঞপ্তিতে নির্ধারিত ফরম্যাটে আবেদনপত্র-সহ সমস্ত প্রয়োজনীয় নথির স্বপ্রত্যয়িত কপি প্রতিষ্ঠানের মেল আইডি-deanpgi-joka.wb@esic.nic.in তে মেল করে বা প্রতিষ্ঠানে গিয়ে ডিনের অফিসে আবেদন জানাতে পারবেন। আবেদনের শেষ দিন আগামী ২৩ ফেব্রুয়ারি দুপুর ১টা। এসসি/ এসটি/ প্রতিষ্ঠানের পড়ুয়া/ মহিলা প্রার্থী/ প্রাক্তন সেনাকর্মী ক্যাটেগরিভুক্তরা বাদে বাকিদের পদগুলিতে আবেদন জানাতে ২২৫ টাকা জমা দিতে হবে। নিয়োগের অন্যান্য শর্তের ব্যাপারে জানতে প্রার্থীদের সংশ্লিষ্ট ওয়েবসাইট https://www.esic.gov.in/-এ যেতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE