Advertisement
১৮ জুন ২০২৪
SSC Exams 2023

এ বছরের এসএসসি-র বিভিন্ন পরীক্ষার দিনক্ষণ জানাল কমিশন, কবে শুরু পরীক্ষা?

প্রতি বছরই এসএসসি-র তরফে বিভিন্ন নিয়োগের পরীক্ষার আয়োজন করা হয়। পরীক্ষায় কৃতকার্যদের দেশের বিভিন্ন সরকারি সংস্থা, দফতর বা মন্ত্রকে নিয়োগ করা হয়।

এসএসসি পরীক্ষার দিনক্ষণ জানাল কমিশন।

এসএসসি পরীক্ষার দিনক্ষণ জানাল কমিশন। প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩১ মার্চ ২০২৩ ১৪:১৫
Share: Save:

চলতি বছরের বিভিন্ন পরীক্ষার দিনক্ষণ ঘোষণা করল স্টাফ সিলেকশন কমিশন (এসএসসি)। বুধবার রাতে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করে সমস্ত পরীক্ষার নির্ঘণ্ট জানানো হয়েছে কমিশনের তরফে। বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে এই বছর এসএসসির সমস্ত পরীক্ষা আগামী মে মাস থেকে জুলাই মাসের মধ্যে নেওয়া হবে। বিজ্ঞপ্তিটি প্রকাশিত হয়েছে কমিশনের ওয়েবসাইটেই।

বিজ্ঞপ্তি অনুযায়ী, মাল্টি-টাস্কিং (এনটি স্টাফ), ২০২২-এর পরীক্ষা নেওয়া হবে আগামী ২ মে থেকে ১৯ মে এবং ১৩ জুন থেকে ২০ জুনের মধ্যে। এই বছর মোট ১০,৮০০টি শূন্যপদে নিয়োগ হবে মাল্টি-টাস্কিং স্টাফ নিয়োগের পরীক্ষার মাধ্যমে। হাবিলদার সিবিআইসি এবং সিবিএন পরীক্ষার মাধ্যমে নিয়োগ হবে মোট ৫২৯ টি শূন্যপদে।

দিল্লি পুলিশের সাব ইন্সপেক্টর এবং সেন্ট্রাল আর্মড পুলিশ ফোর্স (সিআরপিএফ)-এর জন্য ২০২২-এর এসএসসি সিপিও-র দ্বিতীয় স্তরের পরীক্ষা হবে আগামী ২ মে। যে ১৫,৭৪০ জন পরীক্ষার্থী এর শারীরিক সক্ষমতা বা পিটি পরীক্ষায় পাশ করেছেন, তাঁদের জন্যই এই পরীক্ষা।

২০২২-এর এসএসসি সিএইচএসএল-এর দ্বিতীয়স্তরের পরীক্ষা হবে আগামী ২৬ জুন। অন্য দিকে, সিলেকশন পোস্ট, ফেজ ১১, ২০২৩ এবং সিলেকশন পোস্ট, লাদাখ, ২০২৩-এর পরীক্ষা নেওয়া হবে আগামী ২৭ থেকে ৩০ জুন। এর পর এসএসসি সিজিএল-এর পরীক্ষা চলবে আগামী ১৪ থেকে ২৭ জুলাই।

পরীক্ষার্থীরা এসএসসি-র ওয়েবসাইটে গিয়ে হোমপেজ থেকেই পরীক্ষা সংক্রান্ত বিজ্ঞপ্তিটি দেখতে পারবেন।

প্রতি বছরই এসএসসি-র তরফে বিভিন্ন নিয়োগের পরীক্ষার আয়োজন করা হয়। পরীক্ষায় কৃতকার্যদের দেশের বিভিন্ন সরকারি সংস্থা, দফতর বা মন্ত্রকে নিয়োগ করা হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE