Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Indian Post Payments Bank (IPPB)

ইন্ডিয়ান পোস্ট পেমেন্টস ব্যাঙ্কে কর্মখালি, নিয়োগ হবে ইন্টারভিউয়ের মাধ্যমে

নিয়োগ হবে ইন্টারভিউয়ের মাধ্যমে। তবে এ ছাড়াও, গ্রুপ ডিসকাশন বা অনলাইন পরীক্ষার আয়োজন করতে পারে ব্যাঙ্ক।

ইন্টারভিউয়ের মাধ্যমে নিয়োগ হবে ইন্ডিয়ান পোস্ট পেমেন্টস ব্যাঙ্কে।

ইন্টারভিউয়ের মাধ্যমে নিয়োগ হবে ইন্ডিয়ান পোস্ট পেমেন্টস ব্যাঙ্কে। সংগৃহীত ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১১ ফেব্রুয়ারি ২০২৩ ১৬:৩৮
Share: Save:

ইন্ডিয়ান পোস্ট পেমেন্টস ব্যাঙ্ক (আইপিপিবি)-এ কর্মী নিয়োগ করা হবে। সম্প্রতি একাধিক পদে নিয়োগের বিজ্ঞপ্তি জারি করা হয়েছে ব্যাঙ্কের ওয়েবসাইটে। ডেপুটেশনের ভিত্তিতে ভারতের ডাক বিভাগের তথ্য প্রযুক্তি পেশাদারদের এই পদগুলিতে নিয়োগ করা হবে। শুরু হয়েছে নিয়োগের আবেদন প্রক্রিয়া। জেনে নিন নিয়োগ সংক্রান্ত অন্যান্য তথ্য।

রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কটিতে জুনিয়র অ্যাসোসিয়েট (আইটি)-এর ১৫টি শূন্যপদে, অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার (আইটি)-এর ১০টি শূন্যপদে, ম্যানেজার (আইটি)-এর ৯টি শূন্যপদে, সিনিয়র ম্যানেজার (আইটি)-এর ৫টি শূন্যপদে এবং চিফ ম্যানেজার (আইটি)-এর ২টি শূন্যপদে প্রার্থীদের নিয়োগ করা হবে। অর্থাৎ মোট শূন্যপদ ৪১টি। সমস্ত পদে আবেদনের জন্য চাকরিপ্রার্থীদের বয়স হতে হবে ৫৫ বছরের মধ্যে। নিযুক্তদের ব্যাঙ্কে টেকনিক্যাল, ইন্স্যুরেন্স সিস্টেম এবং পরিকাঠামোর ক্ষেত্রে সাপোর্ট দেওয়া, ভেন্ডার, এসএলএ এবং আইটি অ্যাসেটের ব্যবস্থাপনা ইত্যাদি বিভিন্ন কাজে নিযুক্ত করা হবে। প্রার্থীদের প্রাথমিক ভাবে ২ বছরের জন্য ডেপুটেশনে নিযুক্ত করা হলেও তা পরে আরও ১ বছর বাড়তে পারে। নিযুক্তদের মুম্বই, দিল্লি, ছাড়াও দেশের অন্যান্য জায়গায় পোস্টিং দেওয়া হবে।

প্রায় সমস্ত পদে আবেদনের জন্য প্রার্থীদের স্নাতক হতে হবে। বিজ্ঞান/ ইঞ্জিনিয়ারিং/ টেকনোলজিতে স্নাতক অথবা ইনফরমেশন টেকনোলজি বা কম্পিউটার সায়েন্সে এমএসসি বা বিসিএ/এমসিএ ডিগ্রি থাকলে নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে। পাশাপাশি ভারতীয় ডাক বিভাগে বেশ কিছু বছর কাজের অভিজ্ঞতা থাকতেই হবে।

নিয়োগ হবে ইন্টারভিউয়ের মাধ্যমে। তবে এ ছাড়াও, গ্রুপ ডিসকাশন বা অনলাইন পরীক্ষার আয়োজন করতে পারে ব্যাঙ্ক। প্রার্থীদের নির্ধারিত ফরম্যাটে আবেদনপত্রের স্বাক্ষর করা স্ক্যানড কপি এবং রেজ্যুমে careers@ippbonline.in -এ মেল করতে হবে। আবেদন জানানোর শেষ দিন আগামী ২৮ ফেব্রুয়ারি। নিয়োগের শর্তাবলিগুলি জানার জন্য প্রার্থীদের ব্যাঙ্কের ওয়েবসাইট https://www.ippbonline.com/web/ippb-এ যেতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE