Advertisement
০২ মে ২০২৪
JU Recruitment 2024

যাদবপুর বিশ্ববিদ্যালয়ে রাজ্য সরকারের অর্থপুষ্ট প্রকল্পে কাজের সুযোগ, নিয়োগ কোন পদে?

নিযুক্ত ব্যক্তিকে ফেলোশিপ দেওয়া হবে ৩০,০০০ টাকা প্রতি মাসে।

Jadavpur University

যাদবপুর বিশ্ববিদ্যালয়। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৫ মার্চ ২০২৪ ১৮:০৫
Share: Save:

যাদবপুর বিশ্ববিদ্যালয়ে রাজ্য সরকারের অর্থপুষ্ট প্রকল্পে কাজের সুযোগ রয়েছে। সম্প্রতি সেই মর্মে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে বিশ্ববিদ্যালয়ের তরফে। বিজ্ঞান বা ইঞ্জিনিয়ারিংয়ের নির্দিষ্ট শাখায় ডিগ্রিধারীরাই প্রকল্পে কাজের সুযোগ পাবেন। প্রার্থীদের যোগ্যতা যাচাই করা হবে ইন্টারভিউয়ের মাধ্যমে। আগ্রহীরা এর জন্য অনলাইনে আবেদন করতে পারবেন।

বিশ্ববিদ্যালয়ের কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগে প্রকল্পের কাজ হবে। প্রকল্পের নাম— ‘ডিজ়াইন অ্যান্ড ফ্যাব্রিকেশন অফ কস্ট-এফেক্টিভ হাইব্রিড মেমব্রেন বায়োরিয়্যাক্টর সিস্টেম ফর টার্গেটেড পলিউট্যান্ট রিমুভাল ফ্রম কনট্যামিনেটেড ওয়াটার’। প্রকল্পের জন্য অর্থ সহায়তা করবে রাজ্য সরকারের ডিপার্টমেন্ট অফ সায়েন্স অ্যান্ড টেকনোলজি অ্যান্ড বায়োটেকনোলজি (ডিএসটিবিটি)।

প্রকল্পে জুনিয়র রিসার্চ ফেলো পদে কর্মী নিয়োগ করা হবে। শূন্যপদ রয়েছে একটি। আবেদনকারীদের বয়স ৩৫ বছরের মধ্যে হতে হবে। সংরক্ষিতদের ক্ষেত্রে ছাড় থাকবে। প্রকল্পে কাজের মেয়াদ তিন বছর। নিযুক্ত ব্যক্তিকে ফেলোশিপ দেওয়া হবে ৩০,০০০ টাকা প্রতি মাসে।

আবেদনকারীদের মাইক্রোবায়োলজি/ বায়োটেকনোলজিতে এমএসসি-র সঙ্গে দু’বছর গবেষণার অভিজ্ঞতা থাকতে হবে। যাঁদের বায়োটেকনোলজি/ কেমিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ে এমটেক বা এমই -র পাশাপাশি নেট/ গেট-এ যথাযথ নম্বর থাকতে হবে। এ ছাড়াও যোগ্যতার অন্যান্য মাপকাঠির বিষয়ে মূল বিজ্ঞপ্তিতে বিশদ জানানো হয়েছে।

আগ্রহীদের জীবনপঞ্জি-সহ অন্যান্য নথি বিজ্ঞপ্তিতে উল্লিখিত মেল আইডিতে পাঠিয়ে আবেদন করতে হবে। এর পর আগামী ২২ মার্চ সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগে ইন্টারভিউয়ের আয়োজন করা হবে। প্রার্থীদের ওই দিন বিশ্ববিদ্যালয়ের ইনফরমেশন সেন্টার থেকে ৫০ টাকা মূল্যের বিনিময়ে সংগৃহীত আবেদনপত্র পূরণ করে অন্যান্য নথি সঙ্গে নিয়ে পৌঁছে যেতে হবে। নিয়োগের শর্তাবলি বিস্তারিত জানতে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট দেখে নিতে হবে প্রার্থীদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE