Advertisement
২১ এপ্রিল ২০২৪
JEE Main

জানুয়ারির জেইই মেন-এর রেজাল্ট ঘোষণা, পাশাপাশি শুরু এপ্রিলের পরীক্ষার রেজিস্ট্রেশনও

সোমবার এই পরীক্ষার ফলফল ঘোষণা করে জাতীয় পরীক্ষা নিয়ামক সংস্থা (এনটিএ)। একই সঙ্গে মঙ্গলবার শুরু হয়েছে জেইই মেন-এর এপ্রিল পর্বের রেজিস্ট্রেশন প্রক্রিয়া।

জেইই মেন-এর রেজাল্ট ঘোষণা করা হল।

জেইই মেন-এর রেজাল্ট ঘোষণা করা হল। প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৭ ফেব্রুয়ারি ২০২৩ ১৮:০৫
Share: Save:

জানুয়ারির শেষেই হয়েছিল চলতি বছরের জয়েন্ট এন্ট্রাস পরীক্ষা (জেইই) মেন। সোমবার এই পরীক্ষার ফল ঘোষণা করে জাতীয় পরীক্ষা নিয়ামক সংস্থা (এনটিএ)। একই সঙ্গে মঙ্গলবার শুরু হয়েছে জেইই মেন-এর এপ্রিল পর্বের রেজিস্ট্রেশন প্রক্রিয়াও। জানুয়ারির পরীক্ষার রেজাল্ট দেখার জন্য এবং পরবর্তী পরীক্ষার রেজিস্ট্রেশনের জন্য পরীক্ষার্থীদের সংশ্লিষ্ট ওয়েবসাইট http://jeemain.nta.nic.in/ -এ যেতে হবে।

এই বছর জানুয়ারির ২৪ তারিখ থেকে ১ ফেব্রুয়ারি পর্যন্ত জেইই মেন-এর পরীক্ষা চলে। রেজাল্টে পরীক্ষায় প্রাপ্ত সার্বিক পার্সেন্টাইল নম্বর এবং প্রতিটি বিষয়ে প্রাপ্ত পার্সেন্টাইল নম্বরের ঘোষণা করেছে এনটিএ। রেজাল্ট দেখার জন্য পরীক্ষার্থীদের সংশ্লিষ্ট ওয়েবসাইট http://jeemain.nta.nic.in/-এ গিয়ে রেজাল্টের লিঙ্কে ক্লিক করতে হবে। এর পর লগ ইন ডিটেলস দিলেই রেজাল্ট দেখা যাবে।

জেইই মেন-এর এপ্রিল পর্বের পরীক্ষা হবে আগামী ৬, ৭, ৮, ৯, ১০, ১১ এবং ১২ এপ্রিল। মঙ্গলবার থেকে এই পর্বের রেজিস্ট্রেশনও শুরু করেছে এনটিএ। আগামী ৭ মার্চের মধ্যে সংশ্লিষ্ট ওয়েবসাইটে গিয়ে পরীক্ষার আবেদনপত্র জমা দেওয়া যাবে। এর জন্য নির্দিষ্ট ওয়েবসাইটে গিয়ে সমস্ত তথ্য পূরণ করে প্রয়োজনীয় নথি আপলোড করতে হবে পরীক্ষার্থীদের। একই সঙ্গে জমা দিতে হবে আবেদনমূল্যও। আবেদনের জন্য পুরুষ ও মহিলা পরীক্ষার্থীদের যথাক্রমে ১০০০ এবং ৮০০ টাকা জমা দিতে হবে।

প্রসঙ্গত, আইআইটি-সহ অন্য ইঞ্জিনিয়ারিং শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তির জন্য এই প্রবেশিকা পরীক্ষার আয়োজন করে এনটিএ। প্রতি বছরই জানুয়ারি এবং এপ্রিলে দু’টি পর্বে হয় এই পরীক্ষা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE