Advertisement
২০ এপ্রিল ২০২৪
CSIR-CEERI Scientist Recruitment 2023

ইঞ্জিনিয়ারিংয়ে স্নাতকোত্তর পাশ করেছেন? কেন্দ্রীয় বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রক দিচ্ছে কাজের সুযোগ

সেন্ট্রাল ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং রিসার্চ ইনস্টিটিউটের তরফে জারি হয়েছে এই নিয়োগ বিজ্ঞপ্তি। পাঁচটি বিভাগে মোট ২০ জন বিজ্ঞানী নিয়োগ করা হবে।

CSIR-CEERI

বিজ্ঞানী পদে কাজ করে মাসে ৯৮ হাজার টাকা আয়ের সুযোগ রয়েছে। ছবি: সংগৃহীত

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩০ মে ২০২৩ ১১:৫১
Share: Save:

কেন্দ্রীয় বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রক বিজ্ঞানী নিয়োগ করবে। সেন্ট্রাল ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং রিসার্চ ইনস্টিটিউট (সিএসআইআর)-এর তরফে প্রকাশিত হয়েছে নিয়োগ বিজ্ঞপ্তি। মোট ৫টি বিভাগে নিয়োগ করা হবে ২০ জন বিজ্ঞানীকে। বয়স হতে হবে ৩৭ বছরের মধ্যে। মাসে ৯৮ হাজার টাকা আয়ের সুযোগ রয়েছে অভিজ্ঞ প্রার্থীদের।

কোন কোন ডিগ্রিধারী প্রার্থীরা আবেদন জানাতে পারবেন?

‘ইনস্ট্রুমেন্টেশন’, ‘কন্ট্রোল সিস্টেম’, ‘ইলেকট্রনিকস’, ‘পাওয়ার সিস্টেম’, ‘ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং’, ‘ইলেকট্রনিক্স অ্যান্ড কমিউনিকেশনস’, ‘ইলেকট্রনিকস অ্যান্ড ইনস্ট্রুমেনটেশন’, ‘এমবেডেড সিস্টেম’, ‘ইনস্ট্রুমেন্ট টেকনোলজি’, ‘অ্যাডভান্সড ইলেকট্রনিক সিস্টেম’, ‘এমবেডেড কন্ট্রোল অ্যান্ড সফটওয়্যার’, ‘মেকাট্রনি সিএস ইঞ্জিনিয়ারিং’ - উল্লিখিত বিষয়গুলিতে মাস্টারস ইন ইঞ্জিনিয়ারিং, মাস্টারস ইন টেকনলজি ডিগ্রি থাকলে প্রার্থীরা আবেদন করতে পারবেন। এছাড়া ইলেকট্রনিকস ইঞ্জিনিয়ারিংয়ে পিএইচডি সম্পূর্ণ করা প্রার্থীরাও আবেদন জানাতে পারবেন এই পদের জন্য।

কী ধরণের দক্ষতার প্রয়োজন রয়েছে?

বিজ্ঞানী হিসেবে কাজ করার জন্য সেন্সর ইন্টারফেসিং অ্যান্ড অ্যাকুয়েটরস কন্ট্রোল, পাওয়ার সিস্টেম ডিজাইন অ্যান্ড ইনস্ট্রুমেন্টেশন, এমবেডেড সিস্টেম ডিজ়াইন অ্যান্ড ডেভেলপমেন্ট বেসড অন র়্যাসপবেরি পিআই-সহ অন্যান্য প্রাসঙ্গিক বিষয়ে দক্ষতার প্রয়োজন রয়েছে।

এই পদে আবেদন জানানোর শেষ দিন ৩০ জুন, ২০২৩। আবেদনপত্রটি ডাকযোগে প্রতিষ্ঠানের দফতরে পাঠাতে হবে। আগ্রহী প্রার্থীরা সিএসআইআর-সিইইআরআই প্রতিষ্ঠানের ওয়েবসাইটে গিয়ে নিয়োগ সংক্রান্ত বিষয়ে আরও বিস্তারিত জেনে নিতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

CSIR-CEERI Scientist Recruitment 2023
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE