Advertisement
০৫ মে ২০২৪
kalyani university

অনলাইনে সাংবাদিকতায় সার্টিফিকেট কোর্সের সুযোগ কল্যাণী বিশ্ববিদ্যালয়ে

মোট ৯৫টি আসন রয়েছে। কোর্সে ভর্তি হওয়ার জন্য রেজিস্ট্রেশন মূল্য প্রয়োজন ১৫০০ টাকা।

কল্যাণী বিশ্ববিদ্যালয়।

কল্যাণী বিশ্ববিদ্যালয়। ছবি: সংগৃহীত।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৭ ফেব্রুয়ারি ২০২৩ ১৫:৩০
Share: Save:

দ্বাদশ শ্রেণি পাশের পর সাংবাদিকতা নিয়ে পড়ার ইচ্ছে থাকলে, সেই সুযোগ করে দিচ্ছে কল্যাণী বিশ্ববিদ্যালয়। সাংবাদিকতা বিষয়ে মাত্র ৬ মাসের কোর্সে ভর্তির বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে।

কোর্সের নাম ‘সার্টিফিকেট কোর্স ইন জার্নালিজম।’ কল্যাণী বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের তরফ থেকে এই কোর্সটি চালু করা হচ্ছে। কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে উচ্চ মাধ্যমিক পাশ করলেই এই কোর্সে ভর্তি হওয়া যাবে। মোট ৯৫টি আসন রয়েছে। বেশির ভাগ ক্ষেত্রে অনলাইনের মাধ্যমে ক্লাস নেওয়া হবে। তবে, প্রয়োজন অনুযায়ী কিছু অফলাইন ক্লাস হতে পারে। পরীক্ষা অফলাইনের মাধ্যমে হবে। কোর্সে ভর্তি হওয়ার জন্য রেজিস্ট্রেশন মূল্য প্রয়োজন ১৫০০ টাকা।

আবেদন প্রক্রিয়া:

ইচ্ছুক প্রার্থীদের https://klyuniv.ac.in/ এই ওয়েবসাইটে যেতে হবে। হোমপেজ থেকে সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিতে গিয়ে আবেদনপত্র ডাউনলোড করতে হবে। আবেদনপত্র পূরণ করে সেটি এবং সঙ্গে প্রয়োজনীয় নথি বিজ্ঞপ্তিতে দেওয়া মেল আইডিতে মেল করে দিতে হবে। ২০ ফেব্রুয়ারির মধ্যে আবেদনপত্র মেল করতে হবে।

এই সংক্রান্ত বিস্তারিত তথ্য জানতে কল্যাণী বিশ্ববিদ্যালয়ের https://klyuniv.ac.in/ এই ওয়েবসাইটটি দেখুন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE