Advertisement
২১ মে ২০২৪
Kalyani University Recruitment 2024

গবেষণা প্রকল্পে কাজের সুযোগ দিচ্ছে কল্যাণী বিশ্ববিদ্যালয়, কোন বিভাগের জন্য?

প্রকল্পটি স্পনসর করছে ভারত সরকারের ‘ডিপার্টমেন্ট অফ সায়েন্স অ্যান্ড টেকনোলজি অ্যান্ড বায়োটেকনোলজি’। প্রকল্পটিতে কাজের মেয়াদ তিন বছরের।

কল্যাণী বিশ্ববিদ্যালয়।

কল্যাণী বিশ্ববিদ্যালয়। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৪ মার্চ ২০২৪ ১৬:০৭
Share: Save:

কল্যাণী বিশ্ববিদ্যালয়ে রয়েছে গবেষণা সংক্রান্ত কাজের সুযোগ। সেই মর্মে প্রতিষ্ঠানের ওয়েবসাইটে বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

জুনিয়র রিসার্চ ফেলো (জেআরএফ) নেওয়া হবে। প্রতিষ্ঠানের মাইক্রোবায়োলজি বিভাগের বিশেষ গবেষণার কাজের জন্য এই পদে নিয়োগ করা হবে কর্মী। প্রকল্পটি স্পনসর করছে ভারত সরকারের ‘ডিপার্টমেন্ট অফ সায়েন্স অ্যান্ড টেকনোলজি অ্যান্ড বায়োটেকনোলজি’। প্রকল্পটিতে কাজের মেয়াদ তিন বছরের। প্রথম দু’বছর প্রতি মাসে ফেলোশিপ দেওয়া হবে ২৫ হাজার টাকা করে। শেষ বছর ৩০ হাজার টাকা করে দেওয়া হবে। আবেদনের জন্য যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে জীবন বিজ্ঞান সংক্রান্ত যে কোনও বিষয়ে অন্তত ৫৫ শতাংশ নম্বর-সহ স্নাতকোত্তর যোগ্যতা থাকা দরকার। পাশাপাশি, ন্যাশনাল এলিজিবিলিটি টেস্ট/ গ্র্যাজুয়েট অ্যাপ্টিটিউড টেস্ট উত্তীর্ণ হতে হবে। বাকি প্রয়োজনীয় যোগ্যতা জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখতে পারেন।

কী ভাবে আবেদন করবেন?

প্রথমে কল্যাণী বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে যেতে হবে। ‘হোমপেজ’ থেকে সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিতে যাওয়া প্রয়োজন। সেখানে দেওয়া তথ্য অনুযায়ী আবেদনপত্র এবং প্রয়োজনীয় নথি মেল করতে হবে। ওয়েবসাইটে দেওয়া তথ্য অনুযায়ী বিজ্ঞপ্তিটি প্রকাশিত হয়েছে ১২ মার্চ। এই দিন থেকে আগামী ১৪ দিনের মধ্যে আবেদনপত্র এবং প্রয়োজনীয় নথি জমা দেওয়া দরকার। আবেদন প্রক্রিয়া সম্পন্ন হওয়ার পর বাছাই করা প্রার্থীদের ইন্টারভিউ হবে।

এই সংক্রান্ত বিস্তারিত তথ্য এবং শর্তাবলি জানতে কল্যাণী বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটটি দেখতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

JRF recruitment 2024 Job Vacancy Job Recruitment
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE