Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Recruitment in Coochbehar 2023

কোচবিহারের গ্রন্থালয়ে চাকরির সুযোগ, বেতন কত?

গ্রন্থাগারিকের বেতনক্রম হবে প্রতি মাসে ২২,৭০০ টাকা থেকে ৫৮,৫০০ টাকা পর্যন্ত। আবেদনের জন্য প্রার্থীর বয়স ১৮ থেকে ৪০ বছরের মধ্যে হওয়া প্রয়োজন।

 প্রতীকী চিত্র।

প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৭ জুন ২০২৩ ১৫:২৩
Share: Save:

গত মাস থেকেই বিভিন্ন জেলায় গ্রন্থাগারিক নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে রাজ্য জুড়ে। হুগলি, দক্ষিণ ২৪ পরগনা-সহ একাধিক জেলায় নিয়োগের বিজ্ঞপ্তি আগেই প্রকাশিত হয়েছে। এ বার সেই মর্মে গ্রন্থাগারিক নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে কোচবিহার জেলার প্রশাসনিক ওয়েবসাইটে।

জেলার গ্রামীণ গ্রন্থালয়ে ৩৪ জন গ্রন্থাগারিক নিয়োগ করা হবে। জেলার লোকাল লাইব্রেরি অথারিটির তরফে এই নিয়োগ করা হচ্ছে। তাঁদের বেতনক্রম হবে প্রতি মাসে ২২,৭০০ টাকা থেকে ৫৮,৫০০ টাকা পর্যন্ত। আবেদনের জন্য প্রার্থীর বয়স ১৮ থেকে ৪০ বছরের মধ্যে হওয়া প্রয়োজন। সংরক্ষিত বিভাগের প্রার্থীদের ক্ষেত্রে বয়সের ছাড় রয়েছে। আবেদনকারীকে যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে দ্বাদশ শ্রেণি উত্তীর্ণ হতে হবে। পাশাপাশি লাইব্রেরি অ্যান্ড ইনফরমেশন সায়েন্স অথবা অন্য কোনও বিভাগে স্নাতক হওয়া প্রয়োজন। কম্পিউটার অ্যাপ্লিকেশনের কাজ জানা থাকতে হবে। বাংলা ভাষায় দক্ষতা থাকা দরকার। বাকি প্রয়োজনীয় যোগ্যতা জানতে কোচবিহার জেলার প্রশাসনিক ওয়েবসাইটে দেওয়া বিজ্ঞপ্তিটি দেখতে পারেন। চাকরি পেতে হলে প্রার্থীকে লিখিত ও কম্পিউটার পরীক্ষা এবং ইন্টারভিউতে উত্তীর্ণ হওয়া প্রয়োজন। তবে, তার আগে প্রার্থীকে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে।

আবেদন করবেন কী ভাবে?

প্রার্থীকে প্রথমে কোচবিহার জেলার ওয়েবসাইটে যেতে হবে। ‘হোমপেজ’ থেকে ‘রিক্রুটমেন্ট’-এ গেলে সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিটি দেখতে পাওয়া যাবে। বিজ্ঞপ্তিতে দেওয়া তথ্য অনুযায়ী অনলাইনে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। ২১ জুন আবেদনপত্র জমা দেওয়ার শেষ দিন।

নিয়োগ সংক্রান্ত বিষয়ে বিস্তারিত তথ্য এবং শর্তাবলি জানতে কোচবিহার জেলার প্রশাসনিক ওয়েবসাইটটি দেখতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE