Advertisement
২৭ ফেব্রুয়ারি ২০২৪
Purba Medinipur

নন্দীগ্রামে স্বাস্থ্য বিভাগে একাধিক পদে কাজের সুযোগ, আবেদনের জন্য কী যোগ্যতা প্রয়োজন?

জাতীয় স্বাস্থ্য মিশনের অধীনে ২০২২-২৩ আর্থিক বর্ষের জন্য নিয়োগ প্রক্রিয়ার আয়োজন করা হয়েছে।

একাধিক পদে কর্মী নিয়োগ নন্দীগ্রামে জেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ সমিতিতে।

একাধিক পদে কর্মী নিয়োগ নন্দীগ্রামে জেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ সমিতিতে। প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩১ জানুয়ারি ২০২৩ ১৫:৫১
Share: Save:

পূর্ব মেদিনীপুরের নন্দীগ্রামে জেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ সমিতিতে একাধিক পদে কর্মী নিয়োগ চলছে। সেই মর্মে জেলার মুখ্য স্বাস্থ্য অধিকর্তা এবং সচিবের তরফে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। জাতীয় স্বাস্থ্য মিশনের অধীনে ২০২২-২৩ আর্থিক বর্ষের জন্য নিয়োগ প্রক্রিয়ার আয়োজন করা হয়েছে। আবেদনের আগে জেনে নিন নিয়োগ সংক্রান্ত বিস্তারিত তথ্য।

ব্লক এপিডেমোলোজিস্ট, ব্লক পাবলিক হেলথ ম্যানেজার, ব্লক ডেটা ম্যানেজার, মেডিক্যাল অফিসার, স্টাফ নার্স এবং আরবান কমিউনিটি হেলথ অ্যাসিস্ট্যান্ট পদের প্রতিটিতে ২টি শূন্যপদে এবং ল্যাবরেটরি টেকনিশিয়ান পদে ৪টি শূন্যপদে প্রার্থীদের নিয়োগ করা হবে। অর্থাৎ মোট শূন্যপদ ১৬টি। ব্লক এপিডেমোলোজিস্ট, ব্লক পাবলিক হেলথ ম্যানেজার, ব্লক ডেটা ম্যানেজার এবং আরবান কমিউনিটি হেলথ অ্যাসিস্ট্যান্ট পদের জন্য চাকরিপ্রার্থীদের বয়স হতে হবে ২১ থেকে ৪০ বছরের মধ্যে। স্টাফ নার্স এবং ল্যাবরেটরি টেকনিশিয়ান পদের জন্য বয়ঃসীমা ১৯-৪০ বছর। অনূর্ধ্ব ৬২ বছর বয়সি চাকরিপ্রার্থীরা আবেদন জানাতে পারবেন মেডিক্যাল অফিসার পদে। মেডিক্যাল অফিসার, স্টাফ নার্স এবং আরবান কমিউনিটি হেলথ অ্যাসিস্ট্যান্টদের পোস্টিং হবে কাঁথি পুরসভায়। বাকি পদগুলিতে নিযুক্তদের পোস্টিং দেওয়া হবে ভূপতিনগর মুগবেড়িয়া এবং রিয়াপাড়ার গ্রামীণ হাসপাতালে।

প্রতি মাসে ব্লক এপিডেমোলোজিস্ট এবং ব্লক পাবলিক হেলথ ম্যানেজাররা ৩৫,০০০ টাকা বেতন পাবেন। ল্যাবরেটরি টেকনিশিয়ান এবং ব্লক ডেটা ম্যানেজারদের মাসিক বেতন হবে ২২,০০০ টাকা। এ ছাড়া, মেডিক্যাল অফিসার পদে ৬০,০০০ টাকা, স্টাফ নার্স পদে ২৫,০০০ টাকা এবং আরবান কমিউনিটি হেলথ অ্যাসিস্ট্যান্টদের ১৩,০০০ টাকা মাসিক বেতন দেওয়া হবে। প্রতিটি পদে নিয়োগের জন্য আলাদা যোগ্যতামান ধার্য করা হয়েছে। নিয়োগ পদ্ধতিও আলাদা প্রতি ক্ষেত্রে।

চাকরিপ্রার্থীদের বিজ্ঞপ্তিতে নির্ধারিত ফরম্যাট মেনে এই পদগুলিতে অনলাইনে আবেদন জানাতে হবে। আবেদন জানানো যাবে ৩ ফেব্রুয়ারি রাত ১২টা পর্যন্ত। আবেদনের জন্য জেনারেল শ্রেণিভুক্তদের ১০০ টাকা এবং সংরক্ষিত শ্রেণিভুক্তদের ৫০ টাকা জমা দিতে হবে। নিয়োগের জন্য প্রয়োজনীয় যোগ্যতামানের ব্যাপারে জানতে এবং আবেদন জানাতে প্রার্থীদের রাজ্য স্বাস্থ্য দফতরের ওয়েবসাইট https://www.wbhealth.gov.in/-এ যেতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE