Advertisement
১৪ জুন ২০২৪
National Council of Science Museums

নিয়োগ হচ্ছে কলকাতার সায়েন্স সিটি-সহ পূর্ব ভারতের বেশ কয়েকটি কেন্দ্রে

অফিস অ্যাসিস্ট্যান্ট, আর্টিস্ট, টেকনিশিয়ান-সহ একাধিক পদে নিয়োগ করবে এনসিএসএম। শুরুতেই বেতন ৩০ হাজারের উপরে।

এনসিএসএম-এ চাকরির সুযোগ।

এনসিএসএম-এ চাকরির সুযোগ। ছবি: সংগৃহীত।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০১ মার্চ ২০২৩ ১৭:৫২
Share: Save:

ন্যাশনাল কাউন্সিল অফ সায়েন্স মিউজিয়ামে (এনসিএসএম) একধিক পদে কর্মী নিয়োগ করতে চলেছে। সেই মর্মে নিয়োগের বিজ্ঞপ্তিও প্রকাশিত হয়েছে এনসিএসএম-এর ওয়েবসাইটে।

অফিস অ্যাসিস্ট্যান্ট, আর্টিস্ট-এ, টেকনিশিয়ান-এ, টেকনিক্যাল অ্যাসিস্ট্যান্ট-এ, এগজিবিশন অ্যাসিস্ট্যান্ট-এ এবং এডুকেশন অ্যাসিস্ট্যান্ট-এ পদে নিয়োগ করা হবে। কলকাতার সায়েন্স সিটি-সহ আরও কিছু কেন্দ্রে এবং ভুবনেশ্বর, লখনউ, গুয়াহাটির কেন্দ্রে এই পদগুলিতে নিয়োগ করা হবে।

সব মিলিয়ে মোট ২৪টি শূন্য পদ রয়েছে। অফিস অ্যাসিস্ট্যান্ট পদে আবেদনের জন্য ২৫ বছরের মধ্যে বয়স হতে হবে। বাকি পদগুলিতে আবেদনের জন্য ৩৫ বছরের মধ্যে বয়স হলেও চলবে।

অফিস অ্যাসিস্ট্যান্ট পদে শুরুতে মাসিক ৩৪,৭২৫ টাকা বেতন দেওয়া হবে। আবেদনের জন্য স্বীকৃত প্রতিষ্ঠান থেকে উচ্চমাধ্যমিক পাশ হওয়া প্রয়োজন। কম্পিউটারে ভাল টাইপিং স্পিড থাকতে হবে।

আবেদন প্রক্রিয়া:

ইচ্ছুক প্রার্থীদের এনসিএসএম-এর ওয়েবসাইটে যেতে হবে। ‘নোটিশ’ এবং ‘রিক্রুটমেন্ট’-এ গিয়ে সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিতে যেতে হবে। প্রয়োজনীয় তথ্য পূরণ এবং নথি প্রদান করতে হবে। এর পর অনলাইনের মাধ্যমে আবেদনের জন্য বরাদ্দ টাকা জমা দিয়ে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। ২৭ মার্চ আবেদন জানানোর শেষ দিন।

এই সংক্রান্ত বিস্তারিত তথ্য এবং শর্তাবলি জানতে ন্যাশনাল কাউন্সিল অফ সায়েন্স মিউজিয়ামের ওয়েবসাইটটি দেখুন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE