Advertisement
২৭ এপ্রিল ২০২৪
NHPC

এনএইচপিসি-তে একাধিক পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি, কবে থেকে আবেদন জানানো যাবে?

ট্রেনি ইঞ্জিনিয়ার ও অফিসার পদে প্রার্থীদের নিয়োগ করা হবে বলে জানানো হয়েছে বিজ্ঞপ্তিতে। আগ্রহীরা এনএইচপিসি-র ওয়েবসাইটে গিয়ে সম্পূর্ণ নিয়োগ বিজ্ঞপ্তিটি দেখতে পারবেন।

এনএইচপিসি।

এনএইচপিসি। সংগৃহীত ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০২ জানুয়ারি ২০২৩ ১৮:৩৭
Share: Save:

কেন্দ্রীয় সরকারি সংস্থা ন্যাশনাল হাইড্রো ইলেকট্রিক পাওয়ার কর্পোরেশন প্রাইভেট লিমিটেড (এনএইচপিসি) কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি জারি করেছে। ট্রেনি ইঞ্জিনিয়ার ও অফিসার পদে প্রার্থীদের নিয়োগ করা হবে বলে জানানো হয়েছে বিজ্ঞপ্তিতে। আগ্রহীরা এনএইচপিসি-র ওয়েবসাইটে গিয়ে সম্পূর্ণ নিয়োগ বিজ্ঞপ্তিটি দেখতে পারবেন।

নিয়োগ বিজ্ঞপ্তিতে যে তথ্যগুলি জানানো হয়েছে, সেগুলি হল--

পদ:

১. ট্রেনি ইঞ্জিনিয়ার (সিভিল, মেকানিক্যাল এবং ইলেক্ট্রিক্যাল)(ই-২)

২. ট্রেনি অফিসার (ফিন্যান্স, এইচআর এবং ল)(ই-২)

শূন্যপদ:

১. ট্রেনি ইঞ্জিনিয়ার (সিভিল)-১৩৬টি

২. ট্রেনি ইঞ্জিনিয়ার (ইলেক্ট্রিক্যাল)-৪১টি

৩. ট্রেনি ইঞ্জিনিয়ার(মেকানিক্যাল)-১০৮টি

৪. ট্রেনি অফিসার (ফিন্যান্স)-৯৯টি

৫. ট্রেনি অফিসার (এইচআর)-১৪টি

৬. ট্রেনি অফিসার (ল)-৩টি

সমস্ত পদ মিলিয়ে পিডাব্লিউবিডি ক্যাটেগরিভুক্ত প্রার্থীদের জন্য ১৬টি আসন সংরক্ষিত রাখা হবে বলেও জানানো হয়েছে।

বয়ঃসীমা: প্রতিটি পদে আবেদনের জন্য প্রার্থীদের বয়স হতে হবে ৩০ বছর।

বেতন কাঠামো: সমস্ত পদেই প্রার্থীদের মাসিক বেতন হবে ৫০,০০০টাকা-১,৬০,০০০ টাকা।

বাছাই প্রক্রিয়া: ট্রেনি ইঞ্জিনিয়ার পদের জন্য প্রার্থীদের ২০২২-এর গেট পরীক্ষার নম্বরের উপর ভিত্তি করে নিয়োগ করা হবে। এ ছাড়া, ট্রেনি অফিসার (ফিন্যান্স) পদের জন্য প্রার্থীদের সিএ/ সিএমএ ইন্টারমিডিয়েট বা চূড়ান্ত পরীক্ষার নম্বরের উপর ভিত্তি করে, ট্রেনি অফিসার (এইচআর) পদের জন্য ইউজিসি নেট ডিসেম্বর ২০২১ এবং জুন ২০২২-এর সম্মিলিত পরীক্ষার নম্বরের উপর ভিত্তি করে এবং ট্রেনি অফিসার (ল) পদে প্রার্থীদের ক্ল্যাট ২০২২-এর পরীক্ষার নম্বরের উপর ভিত্তি করে নিয়োগ করা হবে। সব ক্ষেত্রেই প্রাথমিক ভাবে প্রার্থীদের নিয়োগ হবে অস্থায়ী ভাবে।

আবেদন প্রক্রিয়া: প্রার্থীরা বিভিন্ন পদে আবেদনের জন্য অনলাইনে ৫ জানুয়ারি সকাল ১০টা থেকে ২৫ জানুয়ারি রাত ১১টা ৫৫ মিনিট পর্যন্ত রেজিস্টার করতে পারবেন। এনএইচপিসি-র ওয়েবসাইট-http://www.nhpcindia.com/home.aspx-এ গিয়েই প্রার্থীরা আবেদন জানাতে পারবেন। এর জন্য প্রয়োজনীয় নথি আপলোড করে আবেদনপত্রের সঙ্গে আবেদনের জন্য বরাদ্দ মূল্যও প্রার্থীদের জমা দিতে হবে।

আবেদনমূল্য: বিভিন্ন পদে আবেদনের জন্য জেনারেল, ওবিসি ও ইডাব্লিউএস ক্যাটেগরিভুক্ত প্রার্থীদের ২৯৫ টাকা জমা দিতে হলেও এসসি,এসটি, পিডাব্লিউবিডি এবং এক্স সার্ভিসমেন ক্যাটেগরিভুক্তদের কোনও টাকা জমা দিতে হবে না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE