Advertisement
১৬ জুন ২০২৪
NIT Durgapur Recruitment 2024

এনআইটি দুর্গাপুরে কেন্দ্রীয় প্রকল্পে কাজের সুযোগ, নিয়োগ কোন পদে?

প্রতি মাসে নিযুক্তদের ফেলোশিপ বাবদ ২৫ হাজার টাকা দেওয়া হবে।

NIT Durgapur

এনআইটি দুর্গাপুর। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৩ মে ২০২৪ ১৭:৪১
Share: Save:

দুর্গাপুরের কেন্দ্রীয় প্রতিষ্ঠান ন্যাশনাল ইনস্টিটিউট অফ টেকনোলজি (এনআইটি)-তে ইঞ্জিনিয়ারিং পড়ুয়াদের জন্য গবেষণার সুযোগ। সেই মর্মে সম্প্রতি প্রতিষ্ঠানের তরফে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। কেন্দ্রীয় মন্ত্রকের অর্থপুষ্ট এই প্রকল্পে অস্থায়ী ভাবে কর্মী নিয়োগ করা হবে। এর জন্য অফলাইনে আগ্রহীদের থেকে আবেদনপত্র জমা নেওয়া হবে।

প্রতিষ্ঠানের ইলেক্ট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগে গবেষণা প্রকল্পে এই কাজ। প্রকল্পের জন্য অর্থ সহায়তা করবে কেন্দ্রের বিজ্ঞান এবং প্রযুক্তি মন্ত্রকের অধীনস্থ বিজ্ঞান এবং প্রযুক্তি বিভাগ (ডিএসটি)। প্রকল্পটির নাম— ‘ডিজ়াইন অ্যান্ড ডেভেলপমেন্ট অফ অ্যান এআই-বেসড পোর্টেবল ইম্পেডেন্স টোমোগ্রাফি (ইআইটি) সিস্টেম ফর রেস্পিরেটরি ফাংশান স্টাডিজ় ইউজ়িং মেশিন লার্নিং টেকনিকস’।

প্রকল্পটিতে জুনিয়র রিসার্চ ফেলো (জেআরএফ) পদে নিয়োগ হবে। শূন্য পদ রয়েছে দু’টি। প্রকল্পের কাজ যত দিন চলবে, তত দিন পর্যন্ত নিযুক্তদের সংশ্লিষ্ট পদে কাজ করতে হবে। তবে প্রতি ছ’মাসে তাঁদের কাজের মূল্যায়নের পরে এই মেয়াদ বৃদ্ধি করা হবে। বিজ্ঞপ্তিতে আবেদনকারীদের জন্য কোনও বয়ঃসীমা ধার্য করা হয়নি। তবে জানানো হয়েছে, প্রতি মাসে নিযুক্তদের ফেলোশিপ বাবদ ২৫ হাজার টাকা দেওয়া হবে।

আবেদনকারীদের কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে ইলেক্ট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং/ ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক্স ইঞ্জিনিয়ারিং/ ইলেক্ট্রনিক্স অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং/ কম্পিউটার সায়েন্স ইঞ্জিনিয়ারিং বা সম্পর্কিত বিষয়ে এমই বা এমটেক-এ ন্যূনতম ৬৫ শতাংশ নম্বর থাকতে হবে। যাঁদের ইলেক্ট্রনিক্স এবং ইলেক্ট্রিক্যাল সার্কিট নিয়ে কাজের অভিজ্ঞতা রয়েছে, নিয়োগের ক্ষেত্রে তাঁদের অগ্রাধিকার দেওয়া হবে।

আগ্রহীদের বিজ্ঞপ্তি মোতাবেক ফরম্যাটে আবেদনপত্র-সহ অন্যান্য নথি বিজ্ঞপ্তিতে উল্লিখিত ঠিকানায় পাঠিয়ে আবেদন করতে হবে। আগামী ২৮ মে আবেদনের শেষ দিন। এর পরে সংশ্লিষ্ট পদে নিয়োগ হবে ইন্টারভিউয়ের মাধ্যমে। প্রতিষ্ঠানে ইন্টারভিউ হবে আগামী ৩০ মে, সকাল সাড়ে ১১টায়। ওই দিন সমস্ত প্রয়োজনীয় সমস্ত নথি সঙ্গে রাখতে হবে প্রার্থীদের। এই বিষয়ে সবিস্তার জানতে প্রতিষ্ঠানের ওয়েবসাইট থেকে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE