Advertisement
০৫ মে ২০২৪
JEE Mains Result 2024

প্রকাশিত হল জেইই মেন-এর ফলাফল, প্রথম একশোয় রাজ্যের মাত্র এক

ন্যাশনাল টেস্টিং এজেন্সি-র তরফে প্রকাশিত এনটিএ স্কোর অনুযায়ী, সর্বভারতীয় স্তরের জয়েন্ট এন্ট্রান্স এগজ়ামিনেশন (জেইই) মেন পরীক্ষার ইঞ্জিনিয়ারিং/ বিটেকে মোট ৫৬ জন ১০০ পার্সেন্টাইল পেয়েছেন।

students.

প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৫ এপ্রিল ২০২৪ ১৫:২৯
Share: Save:

প্রকাশিত হয়েছে জয়েন্ট এন্ট্রান্স এগজ়ামিনেশন (জেইই) মেন-এর ফলাফল। ইঞ্জিনিয়ারিং/ বিটেকে এই ফলাফলে নজর কেড়েছেন দেশের বিভিন্ন রাজ্যের পড়ুয়ারা। ফল প্রকাশিত হয়েছে ন্যাশনাল টেস্টিং এজেন্সি-র ওয়েবসাইটে। চলতি বছরের পরীক্ষায় মোট ৫৬ জন ১০০ পার্সেন্টাইল পেয়ে শীর্ষ স্থানে রয়েছে। পাশাপাশি এই রাজ্য থেকে দু’জন পরীক্ষার্থী সর্বভারতীয় স্কোর কার্ডে জায়গা করে নিয়েছে। এদের মধ্যে একজন ঋতম বন্দ্যোপাধ্যায়। পেয়েছে ৯৯.৯৯৭২০৯১ পার্সেন্টাইল।

একই সঙ্গে সর্বভারতীয় স্তরের পরীক্ষার স্কোর কার্ডে নাম রয়েছে ভূমিকা সাহার, যার নাম এনটিএ ওয়েবসাইটের প্রেস বিবৃতিতে তৃতীয় লিঙ্গের পরীক্ষার্থী হিসাবে প্রকাশিত হয়েছে। সে এ বারের পরীক্ষায় ৫৬.৬৭৮৪৮২০ পার্সেন্টাইল পেয়েছে।

২০২৪-এর ফেব্রুয়ারি এবং এপ্রিল মাসে দু’টি সেশনে পরীক্ষাটি নেওয়া হয়। এই পরীক্ষায় নাম নথিভুক্ত করেছিল ১১,৭৯,৫৬৯ জন। এদের মধ্যে পরীক্ষা দিয়েছে ১০,৬৭,৯৫৯ জন। এ বছর তৃতীয় লিঙ্গের পরীক্ষার্থী হিসাবে মোট আট জন পরীক্ষা দিয়েছিল। চলতি বছরের স্কোর কার্ড অনুযায়ী, প্রথম স্থানে মহারাষ্ট্রের গজ়ারে নীলকৃষ্ণ নির্মলকুমার এবং কর্নাটকের সানভি জৈনের নাম প্রকাশিত হয়েছে।

২০২৪-এর জেইই মেন চলাকালীন অপ্রীতিকর ঘটনা এড়াতে প্রতিটি পরীক্ষাকেন্দ্রে ৫জি জ্যামার ব্যবহার করা হয়েছিল। পাশাপাশি লাইভ সিসিটিভি ফুটেজের মাধ্যমে পরীক্ষার্থীদের উপর নজরদারি করা হয়েছিল। কারণ এই পরীক্ষাটি কম্পিউটার বেসড টেস্টের মাধ্যমে নেওয়া হয়েছে। মোট ১৩টি ভাষায় এ বারের পরীক্ষা দেওয়ার সুযোগে পেয়েছেন পরীক্ষার্থীরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

JEE Mains National Testing Agency Exam Results
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE