Advertisement
০২ মে ২০২৪
Rozgar Mela

রোজগার মেলায় ৭১ হাজার চাকরিপ্রার্থীকে নিয়োগপত্র তুলে দিলেন প্রধানমন্ত্রী

গ্রামীণ ডাক সেবক, টিকিট পরীক্ষক, জুনিয়র ক্লার্ক, টাইপিস্ট, জুনিয়র অ্যাকাউন্ট ক্লার্ক, শিক্ষক, অধ্যাপক—সহ আরও বিভাগে নিয়োগ করা হবে।

চাকরিপ্রার্থীদের নিয়োগপত্র দিলেন প্রধানমন্ত্রী।

চাকরিপ্রার্থীদের নিয়োগপত্র দিলেন প্রধানমন্ত্রী। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৬ মে ২০২৩ ১৭:০২
Share: Save:

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ‘রোজগার মেলা’ উপলক্ষে ভিডিয়ো কনফারেন্সে চাকরিপ্রার্থীদের হাতে ৭১ হাজার নিয়োগপত্র তুলে দিয়েছেন। মঙ্গলবার সকালে ‘রোজগার মেলা’ উপলক্ষে একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল কেন্দ্রীয় ডাক বিভাগের তরফে। অনুষ্ঠানে ভার্চুয়ালি উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। রাজ্যে এই অনুষ্ঠানটি আয়োজিত হয়েছিল সল্টলেকের পূর্বাঞ্চলীয় সাংস্কৃতিক কেন্দ্রে (ইজেডসিসি)। সেখানে সরাসরি উপস্থিত ছিলেন কেন্দ্রীয় মন্ত্রী শান্তনু ঠাকুর, বিজেপি রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার।

ভার্চুয়াল মাধ্যমে প্রধানমন্ত্রী জানিয়েছেন, আগে সরকারি চাকরির আবেদন করাই অনেক সমস্যার হত, আবেদন প্রক্রিয়া সম্পূর্ণ করতে করতেই অনেক সময় চলে যেত। এখন অনলাইনের জন্য আবেদন প্রক্রিয়া অনেকটাই সহজ হয়ে উঠেছে।

দেশ জুড়ে ২২টি রাজ্যের ৪৫টি কেন্দ্রে আয়োজিত হয়েছে ‘রোজগার মেলা’। মঙ্গলবার অনুষ্ঠানের মাধ্যমে প্রার্থীরা কেন্দ্রীয় এবং রাজ্য সরকার অধীনস্থ বিভিন্ন দফতরে কাজে যোগ দেওয়ার নিয়োগপত্র পেলেন। এর মধ্যে রয়েছে গ্রামীণ ডাক সেবক, টিকিট পরীক্ষক, জুনিয়র ক্লার্ক, টাইপিস্ট, জুনিয়র অ্যাকাউন্ট ক্লার্ক, অ্যাসিস্ট্যান্ট সিনিয়র অফিসার, ডিভিশন ক্লার্ক, সিকিউরিটি অফিসার, নার্সিং অফিসার, হেড কনস্টেবল, অডিটর প্রিন্সিপ্যাল, শিক্ষক, অধ্যাপক—সহ আরও বিভাগে নিয়োগ করা হবে।

চাকরিপ্রার্থীদের নিয়োগপত্র দিলেন প্রধানমন্ত্রী।

চাকরিপ্রার্থীদের নিয়োগপত্র দিলেন প্রধানমন্ত্রী। ছবি: সংগৃহীত।

পাশাপাশি, ৭১ হাজার প্রার্থীকে কাজে নিযুক্ত করার আগে অনলাইন ওরিয়েন্টেশন কোর্স করানো হবে ‘কর্মযোগী প্রারম্ভ’-এর মাধ্যমে। সরকারি কর্মচারীদের আচরণবিধি, কর্মক্ষেত্রে নৈতিকতা ও ন্যায়পরায়ণতা, মানবসম্পদ সংক্রান্ত নীতি ও অন্যান্য সুযোগ সুবিধা সম্পর্কে কর্মীদের অবহিত করবে, যাতে তাঁরা নতুন চাকরি ও চাকরি সম্পর্কিত নৈতিক বিধির সঙ্গে সহজে খাপ খাইয়ে নিতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE