Advertisement
২৬ এপ্রিল ২০২৪
S.N. Bose National Centre for Basic Sciences (SNBNCBS)

সল্টলেকের এস এন বোস ন্যাশনাল সেন্টারে কাজের সুযোগ, আবেদনের জন্য রয়েছে আর একদিন

প্রজেক্টটি চলবে ৯ মাস ধরে। প্রতি মাসে ৪৭,০০০ টাকা বেতন পাবেন নিযুক্তরা।

প্রার্থী নিয়োগ করা হবে এস এন বোস ন্যাশনাল সেন্টার ফর বেসিক সায়েন্সেস-এ।

প্রার্থী নিয়োগ করা হবে এস এন বোস ন্যাশনাল সেন্টার ফর বেসিক সায়েন্সেস-এ। সংগৃহীত ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২২ ফেব্রুয়ারি ২০২৩ ১৮:০৪
Share: Save:

সল্টলেকের এস এন বোস ন্যাশনাল সেন্টার ফর বেসিক সায়েন্সেস-এ একটি প্রোজেক্টে প্রার্থী নিয়োগ করা হবে। সেই মর্মে সেন্টারের তরফে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। পদগুলিতে আবেদন জানানো যাবে বৃহস্পতিবার অর্থাৎ ২৩ ফেব্রুয়ারি পর্যন্ত। জেনে নিন এই সংক্রান্ত বিস্তারিত তথ্য।

সহকারী গবেষক এবং জুনিয়র রিসার্চ ফেলো-র ২টি শূন্যপদে প্রার্থীদের নিয়োগ করা হবে। এটি সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং রিসার্চ বোর্ড (সার্ব)-এর একটি প্রোজেক্ট। প্রোজেক্টটির তত্ত্বাবধানে রয়েছেন মনোরঞ্জন কুমার।

সহকারী গবেষক পদের জন্য প্রার্থীদের বয়স হতে হবে ৩৫ বছরের মধ্যে। সংরক্ষিতদের জন্য রয়েছে বয়সের ছাড়। এ ছাড়া, প্রার্থীদের থিওরিটিক্যাল কনডেন্সড ম্যাটার ফিজিক্সে পিএইচডি থাকতে হবে। যদি নিউম্যারিক্যাল মেথড জানা থাকে তাহলে নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে। প্রজেক্টটি চলবে ৯ মাস ধরে। প্রতি মাসে ৪৭,০০০ টাকা বেতন পাবেন নিযুক্তরা। এই পদে প্রার্থীদের মেধা এবং দক্ষতার উপর ভিত্তি করে নিয়োগ করা হবে। প্রার্থীদের জীবনপঞ্জি, প্রকাশিত গবেষণা পত্রের তালিকা, যে বিষয়ে গবেষণা করতে তিনি আগ্রহী, তা নিয়ে একটি সংক্ষিপ্ত রচনা এবং দু’জন ব্যক্তির সুপারিশ পত্র-সহ আবেদনপত্রটি রেজিস্ট্রার এবং গবেষণার তত্ত্বাবধায়ককে পাঠাতে হবে। এর জন্য নির্দিষ্ট মেল আইডিগুলি হল-registrar@bose.res.in এবং manoranjan.kumar@bose.res.in

জুনিয়র রিসার্চ ফেলো পদের জন্য প্রার্থীদের পদার্থবিদ্যায় স্নাতকোত্তরে ফার্স্ট ক্লাস বা ৬০ শতাংশ নম্বরের সঙ্গে জেস্ট/ গেট-এর মতো জাতীয় স্তরের পরীক্ষায় পাশ করতে হবে। তবে ২০১৯-এর আগে স্নাতকোত্তর হয়ে থাকলে আবেদন জানানো যাবে না। এ ছাড়া, নিউম্যারিক্যাল মেথড জানা থাকলে নিয়োগের সময় অগ্রাধিকার দেওয়া হবে। প্রতি মাসে সার্বের নিয়ম অনুযায়ী ৩১,০০০ টাকা বেতন পাবেন নিযুক্তরা। প্রার্থীদের এ ক্ষেত্রেও জীবনপঞ্জি এবং যে বিষয়ে গবেষণা করতে তিনি আগ্রহী, তা নিয়ে একটি সংক্ষিপ্ত রচনা-সহ আবেদন জানাতে হবে পূর্বোল্লেখিত মেল আইডিতে। নিয়োগের অন্যান্য শর্তের ব্যাপারে জানতে প্রার্থীদের সেন্টারের ওয়েবসাইট http://www.bose.res.in/-এ যেতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE