Advertisement
১৮ এপ্রিল ২০২৪
SBI

এসবিআই ক্লার্ক পদের অ্যাডমিট কার্ড প্রকাশ

যে প্রার্থীরা পরীক্ষার জন্য রেজিস্টার করেছিলেন, তাঁরা এসবিআই-এর সরকারি ওয়েবসাইট-sbi.co.in-এ গিয়ে অ্যাডমিট কার্ডটি সংগ্রহ করতে পারবেন।

স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া (এসবিআই)

স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া (এসবিআই) সংগৃহীত ছবি

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০১ নভেম্বর ২০২২ ২১:৪৩
Share: Save:

স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া (এসবিআই) ক্লার্ক পদের প্রিলিমিনারি পরীক্ষার অ্যাডমিট কার্ড প্রকাশ করেছে। যে প্রার্থীরা পরীক্ষার জন্য রেজিস্টার করেছিলেন, তাঁরা এসবিআই-এর সরকারি ওয়েবসাইট-sbi.co.in-এ গিয়ে অ্যাডমিট কার্ডটি সংগ্রহ করতে পারবেন।

আগামী ২৫ নভেম্বর পর্যন্ত পরীক্ষার অ্যাডমিট কার্ড সংগ্রহ করতে পারবেন পরীক্ষার্থীরা। এসবিআই-এর তরফ থেকে এখনও পরীক্ষার দিন ঘোষণা করা হয়নি, তবে সম্ভবত নভেম্বর মাসেই এই প্রিলিমানরি পরীক্ষার আয়োজন করা হবে। ক্লার্ক পদের মেন পরীক্ষাটি আগামী ডিসেম্বর মাসে বা পরের বছর জানুয়ারি মাসে আয়োজন করা হবে।

এসবিআই-এর ক্লার্ক পদের প্রিলিমিনারি পরীক্ষাটি মোট ১০০ নম্বরের হয়। পরীক্ষায় তিনটি ভাগ থাকে এবং মোট ১ ঘন্টা সময় বরাদ্দ করা হয় এই পরীক্ষায়। এই পরীক্ষার সমস্ত প্রশ্নই অবজেকটিভধর্মী হয়।

পরীক্ষার্থীরা কী ভাবে অ্যাডমিট কার্ডটি ডাউনলোড করবেন?

১. পরীক্ষার্থীদের প্রথমে আইবিপিএস-এর সরকারি ওয়েবসাইট-ibpsonline.ibps.in-এ যেতে হবে।

২. এর পর 'জুনিয়র অ্যাসোসিয়েট' বিভাগে 'কল লেটার ফর মেন এগ্জাম'- ক্লিক করতে হবে।

৩. এ বার 'ডাউনলোড অনলাইন প্রিলিমিনারি এগ্জামিনেশন কল লেটার' -এ ক্লিক করতে হবে।

৪. এখানে রেজিস্ট্রেশন/রোল নম্বর ও জন্মতারিখ দিয়ে লগ ইন করলেই পরীক্ষার অ্যাডমিট কার্ডটি স্ক্রিনে দেখতে পাবেন পরীক্ষার্থীরা।

৫. এই অ্যাডমিট কার্ডটি ডাউনলোড করে প্রিন্ট আউট নিয়ে রাখতে হবে পরীক্ষার্থীদের এবং পরীক্ষার দিন পরীক্ষাকেন্দ্রে অ্যাডমিট কার্ডটি নিয়ে যেতে হবে। অ্যাডমিট কার্ড ছাড়া কোনও পরীক্ষার্থীকেই পরীক্ষায় বসতে দেওয়া হবে না বলে জানানো হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE