Advertisement
১৯ মে ২০২৪
WB Pharmacy Admission 2023

ফার্মাসিতে ডিপ্লোমা কোর্সে ভর্তির জন্য দ্বিতীয় দফায় কাউন্সেলিং, কবে?

রাজ্য সরকারের ডিরেক্টরেট অফ মেডিক্যাল এডুকেশনের তরফে বর্তমান শিক্ষাবর্ষের ডিপ্লোমা ইন ফার্মাসি কোর্সে দ্বিতীয় দফায় কাউন্সেলিং চলছে। এই মর্মে একটি বিশেষ নির্দেশিকা প্রকাশিত হয়েছে।

Pharmacy lab.

প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০১ ডিসেম্বর ২০২৩ ১৬:৪৮
Share: Save:

রাজ্যে ফার্মাসিতে ডিপ্লোমা কোর্সে ভর্তি প্রক্রিয়া চলছে। এই মর্মে দ্বিতীয় দফায় কাউন্সেলিং শুরু হয়েছে। এই মর্মে রাজ্য সরকারের ডিরেক্টরেট অফ মেডিক্যাল এডুকেশনের তরফে একটি নির্দেশিকা প্রকাশিত হয়েছে। নির্দেশিকা অনুযায়ী, কল্যাণী, বাঁকুড়া এবং জলপাইগুড়ির ইনস্টিটিউট অফ ফার্মাসিতে মোট ১৩টি শূন্য আসনে পড়ুয়াদের ভর্তি নেওয়া হবে।

ফার্মাসিতে ডিপ্লোমা কোর্সে ভর্তি হওয়ার জন্য প্রথম পর্বের কাউন্সেলিং ইতিমধ্যেই সম্পন্ন হয়েছে। আসন ভর্তি না হওয়ায় দ্বিতীয় পর্বের কাউন্সেলিংয়ের মাধ্যমে ভর্তি নেওয়া হবে। প্রসঙ্গত, দ্বিতীয় দফায় কাউন্সেলিংয়ে সেই সব প্রার্থীই অংশগ্রহণ করতে পারবেন, যাঁরা প্রথম দফার কাউন্সেলিংয়ে উপস্থিত ছিলেন, কিন্তু মেধার ভিত্তিতে ভর্তি হওয়ার সুযোগ পাননি।

এ ক্ষেত্রে প্রথম দফার কাউন্সেলিংয়ের দিন যে সমস্ত প্রার্থী অ্যাটেন্ডেন্স শিট-এ স্বাক্ষর করেছিলেন, তাঁরাই দ্বিতীয় দফার কাউন্সেলিংয়ে উপস্থিত থাকতে পারবেন। প্রার্থীদের আবেদনের জন্য পূরণ করা ফর্ম, জন্মের প্রমাণপত্র, দশম এবং দ্বাদশ শ্রেণির মার্কশিট, ফিটনেস সার্টিফিকেট এবং ছবি-সহ অন্যান্য আনুষঙ্গিক নথি নিয়ে কাউন্সেলিংয়ে উপস্থিত থাকতে হবে।

৬ ডিসেম্বর, স্বাস্থ্য ভবনে এই কোর্সে ভর্তি হওয়ার জন্য দ্বিতীয় দফায় কাউন্সেলিং হবে। বেলা ১১টার আগে প্রার্থীদের উপস্থিত থাকতে হবে। ওই দিন সমস্ত নথি পেশ করে নাম নথিভুক্ত করতে হবে। নির্বাচিত প্রার্থীদের টিউশন, অ্যাডমিশন, রেজিস্ট্রেশন-সহ অন্যান্য ফি হিসাবে মোট ৪,০০০ টাকা জমা দিতে হবে। তবেই ভর্তি প্রক্রিয়া সম্পন্ন হবে। এই মর্মে বিশদে জানতে পশ্চিমবঙ্গ স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দফতরের ওয়েবসাইটটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE