Advertisement
২৮ নভেম্বর ২০২৩
WB SET

এ বছর সেট দিয়েছিলেন? সোমবার ফল প্রকাশ করেছে কলেজ সার্ভিস কমিশন

কমিশনের তরফে চলতি বছরের সেট-এ যাঁরা পাশ করেছেন, তাঁদের সার্টিফিকেটও প্রকাশ করা হয়েছে এই দিন।

 সেট -এর ফল ঘোষণা করেছে রাজ্যের কলেজ সার্ভিস কমিশন (ডাব্লিউবিসিএসসি)।

সেট -এর ফল ঘোষণা করেছে রাজ্যের কলেজ সার্ভিস কমিশন (ডাব্লিউবিসিএসসি)। প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৮ ফেব্রুয়ারি ২০২৩ ১৫:২৩
Share: Save:

গত ৮ জানুয়ারি রাজ্যের ২৪ তম সেট (স্টেট এলিজিবিলিটি টেস্ট) পরীক্ষাটি হয়। সোমবার সেই পরীক্ষার ফল ঘোষণা করে রাজ্যের কলেজ সার্ভিস কমিশন (ডাব্লিউবিসিএসসি)। পরীক্ষার্থীরা কমিশনের ওয়েবসাইট wbcsc.org.in/wbcsc-এ গিয়ে চলতি বছরের পরীক্ষার রেজাল্ট দেখতে পারবেন।

কমিশনের তরফে সেট--এ যাঁরা পাশ করেছেন, তাঁদের সার্টিফিকেটও প্রকাশ করা হয়েছে এই দিন। সার্টিফিকেটগুলিও কমিশনের ওয়েবসাইট থেকে ডাউনলোড করতে পারবেন পরীক্ষার্থীরা।

কমিশনের ওয়েবসাইটে গিয়ে রেজাল্টের লিঙ্কে ক্লিক করে ‘ইউসার নেম’ এবং পাসওয়ার্ড দিলেই রেজাল্ট ডাউনলোড করা যাবে।

গত বছর ১৬ অগস্ট থেকে ১৮ সেপ্টেম্বর পর্যন্ত পরীক্ষার আবেদন প্রক্রিয়াটি চলে। মোট ৩৩টি বিষয়ের উপর চলতি বছরের সেট হয়। পরীক্ষায় ছিল দু’টি পেপার। যার মধ্যে সমস্ত পরীক্ষার্থীকেই প্রথম পত্রের পরীক্ষা দিতে হয়। দ্বিতীয় পত্রের পরীক্ষা হয় সংশ্লিষ্ট বিষয়ের উপর। রাজ্যের বিভিন্ন পরীক্ষাকেন্দ্রে পরীক্ষার আয়োজন করা হয়।

রাজ্যের কলেজ এবং বিশ্ববিদ্যালয়গুলিতে অ্যাসিস্ট্যান্ট প্রফেসর পদে নিয়োগের জন্য এবং জুনিয়র রিসার্চ ফেলোশিপের জন্য সেট একটি যোগ্যতা নির্ণায়ক পরীক্ষা হিসাবে বিবেচিত হয়। এই পরীক্ষাটি আয়োজনের দায়িত্বে থাকে রাজ্যের কলেজ সার্ভিস কমিশন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE