Advertisement
২৭ এপ্রিল ২০২৪
UPSC Exam

ইউপিএসসি-এর আইইএস ও আইএসএস পরীক্ষার ইন্টারভিউ কবে? জেনে নিন

ইউপিএসসি-এর আইইএস ও আইএসএস-এর  লিখিত পরীক্ষায় কৃতকার্য পরীক্ষার্থীরা ইউপিএসসি-এর সরকারি ওয়েবসাইট-upsc.gov.in-এ গিয়ে ইন্টারভিউয়ের সময়সূচিটি বিস্তারিত দেখে নিতে পারবেন।

ইউপিএসসি-এর আইইএস ও আইএসএস পরীক্ষা

ইউপিএসসি-এর আইইএস ও আইএসএস পরীক্ষা সংগৃহীত ছবি

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৫ নভেম্বর ২০২২ ২১:৫৫
Share: Save:

ইউনিয়ন পাবলিক সার্ভিস কমিশন (ইউপিএসসি) তরফে আইইএস ও আইএসএস পরীক্ষার ইন্টারভিউয়ের সময়সূচি প্রকাশ করা হয়েছে। আগামী ১৯ ডিসেম্বর থেকে ২৩ ডিসেম্বর আইইএস ও আইএসএস পরীক্ষার ইন্টারভিউ প্রক্রিয়াটির আয়োজন করা হয়েছে।

ইউপিএসসি-এর ভারতীয় অর্থনৈতিক পরিষেবা (আইএস) এবং ভারতীয় পরিসংখ্যান পরিষেবা (আইএসএস)-এর লিখিত পরীক্ষায় কৃতকার্য পরীক্ষার্থীরা ইউপিএসসি-এর সরকারি ওয়েবসাইট-upsc.gov.in-এ গিয়ে ইন্টারভিউয়ের সময়সূচিটি বিস্তারিত দেখে নিতে পারবেন।

মোট দুটি পর্বে এই ইন্টারভিউ প্রক্রিয়ার আয়োজন করা হয়েছে। প্রথম পর্বটি শুরু হবে সকাল ৯ টা থেকে এবং দ্বিতীয় পর্বটি দুপুর ১ টা থেকে শুরু হবে। ইন্টারভিউয়ের অনলাইন আহ্বানপত্রটি খুব শীঘ্রই ইউপিএসসি-র ওয়েবসাইটে প্রকাশিত হবে।

মোট ৫৩ টি পদে এই নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন হবে। ইউপিএসসি-র বিজ্ঞপ্তি অনুযায়ী মোট ১২৭ জন পরীক্ষার্থীলিখিত পরীক্ষাটিতে পাশ করেছেন। এই কৃতকার্য পরীক্ষার্থীরাই কেবল মাত্র ইন্টারভিউ প্রক্রিয়ার জন্য যোগ্য বলে বিবেচিত হবেন। মোট শূন্যপদের মধ্যে ২৪ টি পদে ভারতের অর্থনৈতিক পরিষেবার এবং ২৯টি পদে ভারতের পরিসংখ্যান পরিষেবার নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE