Advertisement
১৬ এপ্রিল ২০২৪
Abhishek Banerjee

Bengal Polls: মমতা বনাম শুভেন্দুর লড়াইয়ে নজরকাড়া নন্দীগ্রামে বুধ-দুপুরে অভিষেকের অভিষেক

নন্দীগ্রাম এ বার অন্যতম চর্চিত আসন। মুখ্যমন্ত্রীর পরে তৃণমূলের নির্বাচনী প্রচারে এ বার সবচেয়ে বেশি যাঁকে দেখা যাচ্ছে তিনি অভিষেক।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
নন্দীগ্রাম শেষ আপডেট: ২৪ মার্চ ২০২১ ০৯:৫৯
Share: Save:

নন্দীগ্রামে জনসভা করতে আসছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ভাইপো অভিষেক বন্দ্যোপাধ্যায়। বুধবার নন্দীগ্রাম-১ নম্বর ব্লকে প্রচার সভা করবেন তিনি। ঘটনাচক্রে যে দিন পূর্ব মেদিনীপুরেই দক্ষিণ কাঁথিতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর জনসভা, সে দিনই নন্দীগ্রামে অভিষেক হবে অভিষেকের।

মুখ্যমন্ত্রীর পর এ বারের নির্বাচনী প্রচারে সবচেয়ে বেশি যাঁকে দেখা যাচ্ছে তিনি অভিষেক। নন্দীগ্রাম এ বার ‘হাই ভোল্টেজ’ আসন। বিজেপি প্রার্থী শুভেন্দু অধিকারীর সঙ্গে সরাসরি লড়াই মমতার। বামফ্রন্ট মনোনীত সিপিআইএম প্রার্থী মীনাক্ষী মুখোপাধ্যায় ময়দানে থাকলেও, শুভেন্দু বনাম মমতার দ্বৈরথের দিকেই নজর গোটা দেশের। সেই লড়াইয়ে নন্দীগ্রামের নেতাকর্মীদের উৎসাহ দিতে ময়দানে অভিষেক। দোল পূর্ণিমার দিন নন্দীগ্রামে আসবেন মমতা। দলীয় সূত্রে জানা গিয়েছে, তার আগে সভার পাশাপাশি, সাংগঠনিক প্রস্তুতিও নিজের এই ঝটিকা সফরে খতিয়ে দেখবেন ডায়মন্ড হারবারের সাংসদ। বুধবার পূর্ব মেদিনীপুরে দু’টি কর্মসূচি রয়েছে অভিষেকের। একটি নন্দীগ্রামে, অন্যটি ভগবানপুরে।

সাংগঠনিক ভাবে নন্দীগ্রাম-১ নম্বর ব্লকে তৃণমূলের অবস্থান মজবুত বলে দলের অন্দরের খবর। সেই অংশেই শান দিয়ে বেশি ব্যবধান পাওয়াই এখন লক্ষ্য তৃণমূলের। তাই অভিষেকের জনসভার জন্য এই ব্লককেই বেছে নিয়েছেন জেলা তৃণমূল নেতৃত্ব। রাজ্যের মন্ত্রী তথা পূর্ব মেদিনীপুর জেলা তৃণমূল সভাপতি সৌমেন মহাপাত্র বলেছেন, ‘‘প্রচারের ক্ষেত্রে দল আমাদের যে ভাবে নির্দেশ দিয়েছে, আমরা সে ভাবেই পথ চলেছি। সব রকম প্রস্তুতি রেখেছি। যে দিন যে নেতা আসবেন, তখন সেই ভাবে প্রচার হবে।’’

তৃণমূল নেত্রীর প্রচারের পাশাপাশি, বুধবার ভগবানপুরে তৃণমূল প্রার্থী অর্ধেন্দু মাইতির হয়েও একটি প্রচার সভা করবেন অভিষেক। সেখান থেকেই হেলিকপ্টারে নন্দীগ্রামে আসবেন তিনি। নন্দীগ্রামে জনসভা করার পর ফিরবেন কলকাতায়।

গত বছর ১৯ ডিসেম্বর শুভেন্দু অধিকারী তৃণমূল ছেড়ে বিজেপি-তে যোগ দিয়েছেন। তার পর তিনি দলীয় প্রার্থী হয়েছেন নন্দীগ্রামে। গেরুয়া শিবিরে নাম লিখিয়েছেন তাঁর ছোট ভাই সৌম্যেন্দু। রবিবার এগরায় অমিত শাহের সভায় বিজেপি-তে গিয়েছেন শিশির। শুভেন্দুর আর এক ভাই তথা তমলুকের তৃণমূল সাংসদ দিব্যেন্দুকে বুধবার প্রধানমন্ত্রীর কাঁথির সভায় আমন্ত্রণ জানানো হয়েছে। তিনি যাবেন কি না তা এখনও যদিও স্পষ্ট নয়। নন্দীগ্রামের সভা থেকে অধিকারীদের উদ্দেশে অভিষেক কী বলেন তা নিয়েও আগ্রহ রয়েছে রাজনৈতিক মহলে।

অন্য দিকে, বৃহস্পতিবারই নন্দীগ্রামে সভা করতে আসার কথা উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের। শুভেন্দু আগেই জানিয়েছিলেন, যোগীকে তাঁর কেন্দ্রে প্রচারে আসার জন্য আহ্বান জানাবেন। বিজেপি-র অন্দরের খবর, সেই আহ্বানেই সাড়া দিয়ে নন্দীগ্রামে আসতে পারেন যোগী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE