Advertisement
০৯ মে ২০২৪
IISER Kolkata Recruitment 2024

পিএইচডি সম্পূর্ণ হয়েছে? কলকাতার আইআইএসইআর-এ কাজের সুযোগ রয়েছে

প্রতিষ্ঠানের তরফে সুপারমলিকিউলার মেটিরিয়ালস সংক্রান্ত একটি গবেষণা প্রকল্পের জন্য রিসার্চ অ্যাসোসিয়েট নিয়োগ করা হবে। উল্লিখিত পদে অর্গানিক কেমিস্ট্রি কিংবা সমতুল্য বিষয়ে পিএইচডি করেছেন, এমন ব্যক্তিদের আবেদন গ্রহণ করা হবে।

IISER Kolkata.

প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৫ জানুয়ারি ২০২৪ ১৩:৩৮
Share: Save:

অর্গানিক কেমিস্ট্রি কিংবা সমতুল্য বিষয়ে পিএইচডি করেছেন, এমন প্রার্থীদের নিয়োগ করবে ইন্ডিয়ান ইনস্টিটিউটস অফ সায়েন্স এডুকেশন অ্যান্ড রিসার্চ। প্রতিষ্ঠানের কলকাতার দফতরে রিসার্চ অ্যাসোসিয়েট পদে কর্মী প্রয়োজন। ওই দফতরের কেমিক্যাল সায়েন্সেস বিভাগের একটি গবেষণা প্রকল্পের জন্য সংশ্লিষ্ট পদে কর্মী প্রয়োজন।

এই মর্মে ওই প্রতিষ্ঠানের তরফে একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘সাস্টেইন্ড অটোনমি ইন আউট অফ ইকুইলিব্রিয়াম সুপারমলিকিউলার মেটিরিয়ালস’ শীর্ষক প্রকল্পের জন্য আবেদন গ্রহণ করা হবে। এই প্রকল্পে কেন্দ্রীয় সরকারের ডিপার্টমেন্ট অফ সায়েন্স অ্যান্ড টেকনোলজির তরফে আর্থিক অনুদান দেওয়া হবে। শূন্যপদ একটি।

সংশ্লিষ্ট পদে আবেদনকারীদের বয়স ৩৫ বছরের মধ্যে হওয়া বাঞ্ছনীয়। তাঁদের অর্গানিক মলিকিউলার নিয়ে কাজের অভিজ্ঞতা থাকা প্রয়োজন। সিন্থেটিক অর্গানিক কেমিস্ট্রি টেকনিক্স, পেপটাইড কেমিস্ট্রি বিষয়ে জ্ঞান থাকলে ভাল। আবেদনকারী যদি ন্যাশনাল এলিজিবিলিটি টেস্ট - জুনিয়র রিসার্চ ফেলো উত্তীর্ণ হয়ে থাকেন, তাহলে তাঁকে নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে।

সংশ্লিষ্ট পদের জন্য ইন্টারভিউ নেওয়া হবে। ওই পদ্ধতিতেই প্রার্থীদের যোগ্যতা যাচাই করে নেওয়া হবে। নিযুক্ত ব্যক্তি প্রতি মাসে ৪৭ হাজার টাকা পারিশ্রমিক দেওয়া হবে। ৪ ফেব্রুয়ারির মধ্যে ইমেল মারফত আগ্রহীদের জীবনপঞ্জি, শিক্ষাগত যোগ্যতার নথি, কর্মজীবনের শংসাপত্র-সহ আবেদনপত্র জমা দিতে হবে। নিয়োগ সংক্রান্ত বিষয়ে আরও তথ্য জেনে নেওয়ার জন্য প্রতিষ্ঠানের ওয়েবসাইটটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE