Advertisement
০২ মে ২০২৪
IIIT Kalyani Recruitment 2024

আইআইআইটি কল্যাণীর গবেষণা প্রকল্পে কাজের সুযোগ, দ্রুত আবেদনপত্র জমা দিতে হবে

কেন্দ্রীয় মন্ত্রক অধীনস্থ ওই প্রতিষ্ঠানের তরফে জানানো হয়েছে, মোট পাঁচ বছরের একটি গবেষণা প্রকল্পের জন্য প্রজেক্ট অ্যাসোসিয়েট প্রয়োজন। সংশ্লিষ্ট পদে কাজ করতে আগ্রহীরা অনলাইন এবং অফলাইন - উভয় মাধ্যমেই আবেদনপত্র পাঠাতে পারবেন।

Govt job employee.

প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৪ জানুয়ারি ২০২৪ ১৫:৪১
Share: Save:

রাজ্য সরকারি শিক্ষা প্রতিষ্ঠানে কাজের সুযোগ। সম্প্রতি কল্যাণীর ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ ইনফরমেশন টেকনোলজি (আইআইআইটি)-র তরফে একটি নিয়োগ-বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, প্রতিষ্ঠানের ইলেক্ট্রনিক্স অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগের একটি গবেষণা প্রকল্পের জন্য প্রজেক্ট অ্যাসোসিয়েট প্রয়োজন। এই পদে এক জন ব্যক্তিকেই নিযুক্ত করা হবে।

প্রতিষ্ঠানের তরফে প্রকাশিত ওই বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘ভিএলএসআই ইমপ্লিমেনটেশন অফ ক্রিপ্টো-হার্ডঅয়্যার টার্গেটিং ক্লাসিক্যাল অ্যান্ড পোস্ট-কোয়ান্টাম ক্রিপ্টোগ্রাফি’ শীর্ষক প্রকল্পের জন্য উল্লিখিত পদে কাজ করতে হবে। কাজের পাশাপাশি, ওই প্রতিষ্ঠান থেকে পিএইচডি করার সুযোগও পাবেন নিযুক্ত ব্যক্তি। তবে, আবেদনকারীদের সার্কিট ডিজ়াইন, ভিএলএসআই ক্যাড টুল হ্যান্ডলিং-এর মতো বিষয়ে দক্ষ হতে হবে।

সংশ্লিষ্ট পদে কাজ করতে আগ্রহীদের ইলেক্ট্রনিক্স অ্যান্ড কমিউনিকেশন, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং, ইলেক্ট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং— এর মধ্যে যে কোনও একটি বিষয়ে স্নাতকোত্তর যোগ্যতাসম্পন্ন হতে হবে। তবে, উল্লিখিত শাখার স্নাতকরাও আবেদন করতে পারবেন। যদিও উভয় ক্ষেত্রেই ন্যাশনাল এলিজিবিলিটি টেস্ট (নেট) এবং গ্র্যাজুয়েশন অ্যাপটিটিউড টেস্ট (গেট) উত্তীর্ণদের নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে।

প্রজেক্ট অ্যাসোসিয়েট হিসাবে কর্মরত ব্যক্তি প্রতি মাসে ৩৫,০০০ টাকা পারিশ্রমিক হিসাবে পাবেন। উল্লিখিত পদে কাজ করতে আগ্রহীদের আবেদনের জন্য বিজ্ঞপ্তিতে উল্লিখিত ইমেল আইডি কিংবা প্রতিষ্ঠানের ঠিকানায় জীবনপঞ্জি, শিক্ষাগত যোগ্যতার নথি, নেট/গেট সংক্রান্ত নথি পাঠাতে হবে। আবেদনপত্র ৯ ফেব্রুয়ারির মধ্যে জমা দিতে হবে। নিয়োগ সংক্রান্ত বিষয়ে আরও তথ্য জানতে হলে, প্রার্থীদের আইআইআইটি কল্যাণীর ওয়েবসাইটটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE