Advertisement
০৩ মে ২০২৪
Bank Of Maharashtra Recruitment 2023

ব্যাঙ্ক অফ মহারাষ্ট্রে দেশ জুড়ে বিপুল সংখ্যক নিয়োগ, রয়েছে মোট ৪০০টি শূন্যপদ

পদগুলিতে প্রার্থীদের নিয়োগ হবে অনলাইন পরীক্ষা এবং ইন্টারভিউয়ে প্রাপ্ত নম্বরের উপর নির্ভর করে মেধার ভিত্তিতে।

ব্যাঙ্ক অফ মহারাষ্ট্র।

ব্যাঙ্ক অফ মহারাষ্ট্র। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৩ জুলাই ২০২৩ ১৬:৪৭
Share: Save:

ব্যাঙ্ক অফ মহারাষ্ট্র (বিওএম)-য় বহু সংখ্যক কর্মী নিয়োগ করা হবে। সেই মর্মে বুধবার একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয় রাষ্ট্রায়ত্ত এই ব্যাঙ্কের তরফে। দেশ জুড়ে ব্যাঙ্কের বিভিন্ন শাখায় নিয়োগ করা হবে প্রার্থীদের। আগ্রহীরা বৃহস্পতিবার থেকে পদগুলিতে অনলাইন আবেদন করতে পারবেন।

ব্যাঙ্কে নিয়োগ হবে অফিসার পদের ২ এবং ৩ স্কেলে। দু’টি পদে মোট শূন্যপদের সংখ্যা ৪০০। অফিসার স্কেল ২-এর জন্য প্রার্থীদের বয়স হতে হবে ২৫ থেকে ৩৫ বছরের মধ্যে এবং স্কেল ৩-এর জন্য প্রার্থীদের বয়স হতে হবে ২৫ থেকে ৩৮ বছরের মধ্যে। সংরক্ষিতদের জন্য থাকবে ছাড়। স্কেল ২ এবং স্কেল ৩ পদে অফিসারদের মাসিক বেতনক্রম হবে যথাক্রমে ৪৮,১৭০-৬৯,৮১০ টাকা এবং ৬৩,৮৪০-৭৮,২৩০ টাকা। মিলবে অন্যান্য সুযোগসুবিধাও।

দু’টি পদেই প্রার্থীদের নিয়োগের সময় ব্যাঙ্কের সঙ্গে দু’বছরের একটি বন্ডে স্বাক্ষর করতে হবে। নিয়োগের পর ছ’মাস ‘প্রবেশন’-এ রাখা হবে প্রার্থীদের। এর পর কাজের ভিত্তিতে তাঁদের ‘কনফার্মেশন’ দেওয়া হবে ব্যাঙ্কের তরফে। দু’টি পদেই আবেদনের জন্য প্রার্থীদের স্বীকৃত প্রতিষ্ঠান থেকে যে কোনও বিষয়ে ন্যূনতম ৬০ শতাংশ নম্বর নিয়ে স্নাতক হতে হবে। প্রার্থীদের জেএআইআইবি এবং সিএআইআইবি পাশের শংসাপত্র থাকলেও ভাল। যাঁদের কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে সিএ/ সিএমএ/ সিএফএ-র মতো পেশাদারি কোর্স করা আছে, তাঁরাও আবেদন করতে পারবেন। এ ছাড়াও দু’টি পদে আবেদন জন্য থাকতে হবে নির্দিষ্ট পেশাদারি অভিজ্ঞতাও।

পদগুলিতে প্রার্থীদের নিয়োগ হবে অনলাইন পরীক্ষা এবং ইন্টারভিউয়ে প্রাপ্ত নম্বরের উপর নির্ভর করে মেধার ভিত্তিতে। অনলাইন পরীক্ষার আয়োজন করা হবে দেশের বিভিন্ন পরীক্ষাকেন্দ্রে। আগ্রহীরা ব্যাঙ্কের ওয়েবসাইটে গিয়ে সমস্ত নথি-সহ আবেদন করতে পারবেন পদগুলিতে। আবেদনের জন্য জেনারেল/ অর্থনৈতিক ভাবে পিছিয়ে পড়া/ ওবিসি প্রার্থীদের ১১৮০ টাকা এবং সংরক্ষিত শ্রেণিভুক্তদের ১১৮ টাকা জমা দিতে হবে। আবেদনের শেষ দিন ২৫ জুলাই। আগ্রহীরা নিয়োগ সম্পর্কিত বিষয়ে সমস্ত তথ্য জানতে পারবেন ব্যাঙ্কের ওয়েবসাইট থেকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE