Advertisement
০১ মে ২০২৪
BEL Recruitment 2024

ইঞ্জিনিয়ারদের জন্য ভারত ইলেকট্রনিক্স লিমিটেডে কর্মখালি, রয়েছে ২১টি শূন্যপদ

প্রথম, দ্বিতীয়, তৃতীয় এবং চতুর্থ বছরে প্রজেক্ট ইঞ্জিনিয়ার পদে নিযুক্তদের পারিশ্রমিক হবে যথাক্রমে ৪০,০০০ টাকা, ৪৫,০০০ টাকা, ৫০,০০০ টাকা এবং ৫৫,০০০ টাকা প্রতি মাসে।

BEL

ভারত ইলেকট্রনিক্স লিমিটেড (বেল)। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১১ মার্চ ২০২৪ ১৮:০৬
Share: Save:

কেন্দ্রের প্রতিরক্ষা মন্ত্রকের অধীনস্থ সংস্থা ভারত ইলেকট্রনিক্স লিমিটেড (বেল)-এ ইঞ্জিনিয়ার নিয়োগ করা হবে। সম্প্রতি সংস্থার তরফে বিজ্ঞপ্তি জারি করে তেমনটাই জানানো হয়েছে। সংস্থায় চুক্তির ভিত্তিতে কর্মীদের নিয়োগ করা হবে। দেশের বিভিন্ন শহরে পোস্টিং দেওয়া হবে নিযুক্তদের। এর জন্য আগ্রহীদের অফলাইনে আবেদন করতে হবে।

সংস্থায় নিয়োগ হবে প্রজেক্ট ইঞ্জিনিয়ার এবং ট্রেনি ইঞ্জিনিয়ার পদে। মোট শূন্যপদ রয়েছে ২১টি। প্রজেক্ট ইঞ্জিনিয়ার এবং ট্রেনি ইঞ্জিনিয়ার পদের জন্য আবেদনকারীদের বয়স যথাক্রমে ৩২ এবং ২৮ বছরের মধ্যে থাকতে হবে। সংরক্ষিতদের জন্য বয়সের ছাড় থাকবে। প্রথমে প্রজেক্ট ইঞ্জিনিয়ার এবং ট্রেনি ইঞ্জিনিয়ার পদে কর্মীদের যথাক্রমে তিন বছর এবং দু’বছরের জন্য নিয়োগ করা হবে। পরে প্রয়োজন অনুসারে এবং নিযুক্তদের কাজের ভিত্তিতে এই মেয়াদ আরও এক বছর বাড়ানো হতে পারে।

প্রথম, দ্বিতীয়, তৃতীয় এবং চতুর্থ বছরে প্রজেক্ট ইঞ্জিনিয়ার পদে নিযুক্তদের পারিশ্রমিক হবে যথাক্রমে ৪০,০০০ টাকা, ৪৫,০০০ টাকা, ৫০,০০০ টাকা এবং ৫৫,০০০ টাকা প্রতি মাসে। অন্য দিকে, ট্রেনি ইঞ্জিনিয়ার পদে নিযুক্তদের প্রথম, দ্বিতীয়, তৃতীয় বছরে পারিশ্রমিক দেওয়া হবে ৩০,০০০, ৩৫,০০০ এবং ৪০,০০০ টাকা প্রতি মাসে। নিযুক্তদের কোচি, মুম্বই, বেঙ্গালুরু-সহ দেশের অন্যান্য শহরে পোস্টিং দেওয়া হবে।

দু’টি পদে আবেদনের জন্য শিক্ষাগত যোগ্যতা এবং পেশাদারি অভিজ্ঞতার পৃথক মাপকাঠি রয়েছে, যা মূল বিজ্ঞপ্তিতে বিশদ জানানো হয়েছে। প্রার্থীদের লিখিত পরীক্ষা এবং ইন্টারভিউয়ের মাধ্যমে পদগুলিতে নিয়োগ করা হবে।

আগ্রহীদের বিজ্ঞপ্তি মোতাবেক ফরম্যাটে আবেদনপত্র এবং অন্যান্য নথি বিজ্ঞপ্তিতে উল্লিখিত ঠিকানায় পাঠিয়ে আবেদন জানাতে হবে। প্রজেক্ট ইঞ্জিনিয়ার এবং ট্রেনি ইঞ্জিনিয়ার পদে সংরক্ষিত শ্রেণিভুক্তরা বাদে বাকিদের আবেদনমূল্য বাবদ জমা দিতে হবে যথাক্রমে ৪৭২ টাকা এবং ১৭৭ টাকা। আবেদনের শেষ দিন আগামী ২৩ মার্চ। নিয়োগের শর্তাবলির বিষয়ে জানার জন্য প্রার্থীদের সংস্থার ওয়েবসাইট দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE