Advertisement
১৭ মে ২০২৪
WB Govt Job Recruitment 2024

ঝাড়গ্রাম জেলায় বিভিন্ন পদে চাকরির সুযোগ, কারা আবেদন করতে পারবেন?

প্রতি মাসে বিভিন্ন পদে নিযুক্তদের পারশ্রমিক দেওয়া হবে ১৩,০০০ টাকা থেকে শুরু করে ২৬,০০০ টাকা পর্যন্ত।

প্রতীকী চিত্র।

প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১১ মার্চ ২০২৪ ১৭:৩২
Share: Save:

ঝাড়গ্রাম জেলার কাজের সুযোগ রয়েছে। সম্প্রতি জেলার প্রশাসনিক ওয়েবসাইটে নিয়োগ-বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, জেলার স্বাস্থ্য এবং পরিবার কল্যাণ সমিতিতে কর্মী নিয়োগ করা হবে। জাতীয় স্বাস্থ্য মিশনের অধীনে কর্মীদের চুক্তির ভিত্তিতে নিয়োগ করা হবে। এর জন্য অনলাইন আবেদন প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে।

জেলার স্বাস্থ্য এবং পরিবার কল্যাণ সমিতিতে নিয়োগ হবে কমিউনিটি হেলথ অ্যাসিস্ট্যান্ট (আরবান), স্টাফ নার্স, মাল্টি রিহ্যাবিলিটেশন ওয়ার্কার এবং ডিস্ট্রিক্ট পিএমডিটি অ্যান্ড টিবিএইচআইভি কোঅর্ডিনেটর পদে। মোট শূন্যপদ রয়েছে চারটি। সমস্ত পদেই আবেদনের জন্য প্রার্থীদের বয়স ২১ থেকে ৪০ বছরের মধ্যে থাকতে হবে। প্রতি মাসে বিভিন্ন পদে নিযুক্তদের পারশ্রমিক দেওয়া হবে ১৩,০০০ টাকা থেকে শুরু করে ২৬,০০০ টাকা পর্যন্ত।

স্টাফ নার্স পদে আবেদনের জন্য প্রার্থীদের ইন্ডিয়ান নার্সিং কাউন্সিল (আইএনসি) স্বীকৃত জিএনএম বা বিএসসি কোর্স পাশ করতে হবে। এর পাশাপাশি পশ্চিমবঙ্গ নার্সিং কাউন্সিলের রেজিস্ট্রেশন থাকা, রাজ্যের স্থায়ী বাসিন্দা হওয়া এবং স্থানীয় ভাষায় পারদর্শিতা থাকাও জরুরি। এই পদের ক্ষেত্রে যোগ্য কর্মী বেছে নেওয়ার জন্য তাঁদের জিএনএম বা বিএসসি নার্সিং কোর্সে প্রাপ্ত নম্বর বিবেচনা করে দেখা হবে। একই ভাবে অন্য পদগুলির জন্য পৃথক যোগ্যতার মাপকাঠি এবং নিয়োগ-পদ্ধতি রয়েছে।

আগ্রহীদের রাজ্য স্বাস্থ্য দফতরের ওয়েবসাইটে গিয়ে সমস্ত নথি-সহ আবেদন করতে হবে। আবেদন জানাতে সংরক্ষিত এবং অসংরক্ষিত শ্রেণিভুক্তদের যথাক্রমে ৫০ এবং ১০০ টাকা জমা দিতে হবে। আবেদনের শেষ দিন আগামী ২২ মার্চ। নিয়োগের শর্তাবলি বিস্তারিত জানতে সংশ্লিষ্ট ওয়েবসাইটে গিয়ে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE