Advertisement
১৫ এপ্রিল ২০২৪
JU Recruitment 2023

যাদবপুর বিশ্ববিদ্যালয়ে তিনটি ভিন্ন পদের জন্য কর্মখালির বিজ্ঞপ্তি, শূন্যপদ কতগুলি?

ডেভেলপমেন্ট অফিসার পদের জন্য প্রার্থীদের বয়স হতে হবে ৩৫ বছরের বেশি। তবে মেধাবীদের ক্ষেত্রে এই বয়ঃসীমা কার্যকর হবে না।

যাদবপুর বিশ্ববিদ্যালয়।

যাদবপুর বিশ্ববিদ্যালয়। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩০ জুন ২০২৩ ১৯:১৩
Share: Save:

যাদবপুর বিশ্ববিদ্যালয়ে সম্প্রতি বিভিন্ন পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটেই প্রকাশিত হয়েছে সমস্ত নিয়োগ-বিজ্ঞপ্তি। পদগুলির জন্য শুরু হয়ে গিয়েছে অফলাইন আবেদন প্রক্রিয়াও।

নিয়োগ হবে ডেভেলপমেন্ট অফিসার, সিনিয়র সিস্টেম অ্যাডমিনিস্ট্রেটর এবং সিস্টেম অ্যাডমিনিস্ট্রেটর পদে। প্রতি ক্ষেত্রেই ১টি করে শূন্যপদ রয়েছে অর্থাৎ মোট শূন্যপদের সংখ্যা ৩। সিনিয়র সিস্টেম অ্যাডমিনিস্ট্রেটর এবং সিস্টেম অ্যাডমিনিস্ট্রেটরের পদগুলি চুক্তিভিত্তিক। বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস নেটওয়ার্কিং এবং আইটি সলিউশন সংক্রান্ত কাজের জন্যই নিয়োগ করা হবে এই দুই পদে। ডেভেলপমেন্ট অফিসার পদের জন্য প্রার্থীদের বয়স হতে হবে ৩৫ বছরের বেশি। তবে মেধাবীদের ক্ষেত্রে এই বয়ঃসীমা কার্যকর হবে না। সিনিয়র সিস্টেম অ্যাডমিনিস্ট্রেটর এবং সিস্টেম অ্যাডমিনিস্ট্রেটর পদের জন্য প্রার্থীদের বয়স হতে হবে ৩৫ থেকে ৫০ বছরের মধ্যে। ডেভেলপমেন্ট অফিসার পদে নিযুক্তের মাসিক বেতনক্রম হবে ৭৯,৮০০-২,১১,৫০০ টাকা। সিনিয়র সিস্টেম অ্যাডমিনিস্ট্রেটর এবং সিস্টেম অ্যাডমিনিস্ট্রেটরদের মাসিক বেতনের পরিমাণ হবে যথাক্রমে ৯০,০০০ টাকা এবং ৬৫,০০০ টাকা।

ডেভেলপমেন্ট অফিসার পদের জন্য প্রার্থীদের স্নাতকোত্তরে ৫৫ শতাংশ এবং ন্যূনতম ১০ বছর কলেজ/ বিশ্ববিদ্যালয়/ উচ্চশিক্ষা প্রতিষ্ঠান/ সরকারি বা আধা-সরকারি সংস্থায় প্রশাসনিক পদে কাজের অভিজ্ঞতা থাকতে হবে। অন্য দু’টি পদের জন্যেও ধার্য করা হয়েছে শিক্ষাগত যোগ্যতা এবং পেশাদারি অভিজ্ঞতার আলাদা মাপকাঠি।

নিয়োগের জন্য বিশ্ববিদ্যালয়ের সিদ্ধান্ত অনুযায়ী নেওয়া হবে পরীক্ষা এবং ইন্টারভিউ। আগ্রহীরা মূল বিজ্ঞপ্তির সঙ্গে দেওয়া আবেদনপত্রের ফরম্যাট অনুযায়ী ডাকযোগে আবেদন করতে পারবেন। সঙ্গে জমা দিতে হবে অন্যান্য প্রয়োজনীয় নথিও। বিজ্ঞপ্তিতে উল্লিখিত ঠিকানাতেই পাঠাতে হবে সমস্ত নথি। আবেদনের জন্য জমা দিতে ৫০০ টাকাও, যা অনলাইন এবং অফলাইন-উভয় মাধ্যমেই দেওয়া যাবে। আবেদনের শেষ দিন ২১ জুলাই। এই বিষয়ে সমস্ত তথ্য আরও বিশদে জানতে প্রার্থীদের বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে যেতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE