Advertisement
০৭ মে ২০২৪
DIC Recruitment 2024

ডেটা এন্ট্রি অপারেটর নেবে ডিজিটাল ইন্ডিয়া কর্পোরেশন, রইল বিস্তারিত

চুক্তির ভিত্তিতে কাজ করতে হবে। প্রার্থীদের যোগ্যতার উপর নির্ভর করে বেতন দেওয়া হবে।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৩ এপ্রিল ২০২৪ ১৭:১৪
Share: Save:

স্নাতক উত্তীর্ণদের কাজের সুযোগ দিচ্ছে ডিজিটাল ইন্ডিয়া কর্পোরেশন (ডিআইসি)। সম্প্রতি কেন্দ্রীয় সরকারের অধীনস্থ এই সংস্থার ওয়েবসাইটে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। অনলাইনে আবেদন করা যাবে।

ডেটা এন্ট্রি অপারেটর এবং এমটিএস পদে কর্মী নিয়োগ করা হবে। উভয় পদেই চুক্তির ভিত্তিতে কাজ করতে হবে। প্রার্থীদের যোগ্যতার উপর নির্ভর করে বেতন দেওয়া হবে। মোট শূন্যপদ রয়েছে দু’টি। ডেটা এন্ট্রি অপারেটর পদে আবেদনের জন্য যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে স্নাতক উত্তীর্ণ হতে হবে। পাশাপাশি, সংশ্লিষ্ট বিষয়ে দু’বছরের কাজের অভিজ্ঞতা থাকা দরকার। এমটিএস পদে আবেদনের জন্য হাই স্কুল ডিপ্লোমা থাকতে হবে। এই ক্ষেত্রেও দু’বছর সংশ্লিষ্ট বিভাগে কাজের অভিজ্ঞতা থাকতে হবে। বাকি প্রয়োজনীয় যোগ্যতা জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখতে হবে।

কী ভাবে আবেদন করবেন?

প্রার্থীকে প্রথমে ডিজিটাল ইন্ডিয়া কর্পোরেশনের ওয়েবসাইটে যেতে হবে। ‘হোমপেজ’ থেকে ‘নোটিফিকেশন’ এবং ‘ওপেনিংস’-এ গেলে সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিটি দেখা যাবে। সেখানে দেওয়া লিঙ্কে যেতে হবে। এর পর প্রয়োজনীয় তথ্য দিয়ে আবেদনপত্র পূরণ করা দরকার। আবেদন প্রক্রিয়া চলবে ১০ এপ্রিল ২০২৪ পর্যন্ত।

আরও অনেক পদে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে ডিআইসি-র ওয়েবসাইটে। সেই সমস্ত বিজ্ঞপ্তি এবং এই নিয়োগের বিষয়ে বিস্তারিত তথ্য এবং শর্তাবলি জানাতে ডিআইসি-র ওয়েবসাইটটি দেখতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE