Advertisement
১৯ জুলাই ২০২৪
Paschim Bardhaman Govt Jobs

পশ্চিম বর্ধমান জেলায় চুক্তির ভিত্তিতে কর্মী নিয়োগ, জেনে নিন কারা আবেদন করতে পারবেন?

সম্প্রতি এই মর্মে একটি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। এই পদে দশম উত্তীর্ণ ব্যক্তিদের নিয়োগ করা হবে।

Self Help Group Members.

প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৫ অক্টোবর ২০২৩ ১৫:২৮
Share: Save:

রাজ্য সরকারি প্রকল্পে কাজের সুযোগ। পশ্চিম বর্ধমান জেলায় কমিউনিটি রিসোর্স পার্সন পদে কর্মী প্রয়োজন। নিযুক্তদের ডিস্ট্রিক্ট মিশন ম্যানেজমেন্ট ইউনিট অ্যান্ড ডিস্ট্রিক্ট রুরাল ডেভেলপমেন্ট সেলে শূন্যপদে নিয়োগ করা হবে। মোট ১২টি কমিউনিটি রিসোর্স পার্সন পদের জন্য আবেদন গ্রহণ করা হবে।

এই পদে অভিজ্ঞ মহিলা প্রার্থীদেরই আবেদন গ্রহণ করা হবে। আবেদনকারীদের অন্নধারা অধীনস্থ স্বনির্ভর গোষ্ঠীর সদস্য হতে হবে। তাদের ফার্ম লাইভলিহুড প্রোগ্রামের অধীনে কাজ করতে হবে। নিযুক্তদের কর্মস্থল হবে কাঁকসা, দুর্গাপুর এবং ফরিদপুর ব্লক।

আগ্রহী প্রার্থীদের অন্তত দশম উত্তীর্ণ হওয়া বাঞ্ছনীয়। তাঁদের কৃষি, লাইভস্টক, ফিশারিজ়-এর মতো বিষয়ে কাজের অভিজ্ঞতা থাকা প্রয়োজন। নিয়োগ বিজ্ঞপ্তি অনুযায়ী, উল্লিখিত পদে কাজের জন্য দ্রুত কাজ শিখে নেওয়া এবং শারীরিক ভাবে সবল হওয়া বিশেষ প্রয়োজন। নিযুক্তদের মাসে ৭,৫০০ টাকা দেওয়া হবে।

লিখিত পরীক্ষা এবং ইন্টারভিউয়ের মাধ্যমে আবেদনকারীদের যোগ্যতা যাচাই করে নেওয়া হবে। বিজ্ঞপ্তিতে উল্লিখিত ফরম্যাটে প্রার্থীদের আবেদনপত্র তৈরি করে নিতে হবে। ওই পত্রের সঙ্গে শিক্ষাগত যোগ্যতা-সহ অন্যান্য নথি কাঁকসা, দুর্গাপুর এবং ফরিদপুরের বিডিও অফিসে জমা দিতে হবে। ১১ অক্টোবর পর্যন্ত আবেদন গ্রহণ করা হবে। এই পদ সংক্রান্ত বিষয়ে আরও তথ্যের জন্য পশ্চিম বর্ধমানের ওয়েবসাইটটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE