Advertisement
০৩ মে ২০২৪
ECL Recruitment 2023

ইস্টার্ন কোলফিল্ডস লিমিটেডে চাকরির সুযোগ, পোস্টিং পশ্চিমবঙ্গ বা ঝাড়খণ্ডে

প্রার্থীদের নিয়োগ হবে ইন্টারভিউ বা সংস্থার নির্ধারিত নিয়োগ পদ্ধতি মেনেই।

প্রতীকী চিত্র।

প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৮ জুলাই ২০২৩ ১৮:১৪
Share: Save:

কেন্দ্রীয় সংস্থা ইস্টার্ন কোলফিল্ডস লিমিটেড (ইসিএল)-এ গুরুত্বপূর্ণ পদে কর্মী নিয়োগ করা হবে। সেই মর্মে সংস্থার তরফে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। সংস্থায় দু’টি বিভাগে পূর্ণ সময়ের জন্য চুক্তির ভিত্তিতে নিয়োগ করা হবে প্রার্থীদের। সরকারি সংস্থা থেকে অবসরপ্রাপ্ত কর্মীরা এই পদে আবেদন জানাতে পারবেন। আবেদন জানানো যাবে অনলাইন অথবা অফলাইনে।

সংস্থায় নিয়োগ হবে অ্যাডভাইসর বা উপদেষ্টা পদে। সব মিলিয়ে শূন্যপদ রয়েছে তিনটি। এর মধ্যে ল্যান্ড, রেভিনিউ অ্যান্ড এস্টেট বিভাগে নেওয়া হবে দু’জনকে এবং এনভারনমেন্ট এবং ফরেস্ট বিভাগে এক জনকে। আবেদনের জন্য প্রার্থীদের বয়স হতে হবে ৬০ থেকে ৬৫ বছরের মধ্যে। আবেদনকারীদের পূর্ববর্তী চাকরির পদমর্যাদার ভিত্তিতে মাসিক বেতনের পরিমাণ হতে পারে ৩৭,৫০০-১,২০,০০০ টাকা পর্যন্ত। প্রাথমিক ভাবে এক বছরের জন্য প্রার্থীদের নিয়োগ করা হবে। এর পর কাজের ভিত্তিতে এই মেয়াদ আরও এক বছর বাড়ানো যেতে পারে। তবে নিযুক্তদের বয়স ৬৫ বছর পেরোলে এই পদ থেকে অব্যহতি দেওয়া হবে।

ল্যান্ড, রেভিনিউ অ্যান্ড এস্টেট বিভাগে আবেদনের জন্য প্রার্থীদের স্টেট অ্যাডমিনিস্ট্রেটিভ সার্ভিসের ডিএলআরও/ এসি পদ থেকে অবসরগ্রহণ করতে হবে। এনভারনমেন্ট এবং ফরেস্ট বিভাগে আবেদনের জন্য প্রার্থীদের ইন্ডিয়ান ফরেস্ট্রি সার্ভিসেসের প্রিন্সিপাল চিফ কনজারভেটর অফ ফরেস্ট অথবা অ্যাডিশনাল প্রিন্সিপাল চিফ কনজারভেটর অফ ফরেস্ট পদ থেকে অবসরগ্রহণ করতে হবে। উভয় ক্ষেত্রেই প্রার্থীদের শারীরিক ভাবে সক্ষম থাকা জরুরি। এনভারনমেন্ট এবং ফরেস্ট বিভাগে নিযুক্তকে রাঁচি এবং ল্যান্ড, রেভিনিউ অ্যান্ড এস্টেট বিভাগে নিযুক্তদের ঝাড়খণ্ডের রাজমহল অঞ্চল এবং পশ্চিমবঙ্গে সংস্থার সদর দফতরে পোস্টিং দেওয়া হবে।

প্রার্থীদের নিয়োগ হবে ইন্টারভিউ বা সংস্থার নির্ধারিত নিয়োগ পদ্ধতি মেনেই। আগ্রহীদের বিজ্ঞপ্তি মোতাবেক ফরম্যাটে আবেদনপত্র, জীবনপঞ্জি এবং অন্যান্য নথি মেল অথবা ডাক মারফত পাঠিয়ে আবেদন জানাতে হবে। নথি পাঠাতে হবে বিজ্ঞপ্তিতে উল্লিখিত ঠিকানা বা মেল আইডিতেই। আবেদনের শেষ দিন আগামী ১৫ অগস্ট বিকেল ৫টা। এই বিষয়ে বিস্তারিত তথ্যের জন্য সংস্থার ওয়েবসাইট দেখতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE