Advertisement
১৯ মে ২০২৪
HAL Recruitment 2023

হিন্দুস্তান এরোনটিক্স লিমিটেডে ট্রেনি এবং শিক্ষানবিশ পদে কাজের সুযোগ, রইল বিশদ

২০১৯ থেকে ২০২৩ পর্যন্ত স্নাতকোত্তীর্ণ শিক্ষার্থীরা এক বছর প্রশিক্ষণের সুযোগ পাবেন।

Hindustan Aeronautics Limited Building.

হিন্দুস্তান এরোনটিক্স লিমিটেড। ছবি: সংগৃহীত

কলকাতা শেষ আপডেট: ০৩ অগস্ট ২০২৩ ১৪:৫৮
Share: Save:

স্নাতক স্তরের পড়াশোনা শেষ করেছেন, এমন প্রার্থীদের জন্য রয়েছে কাজ শেখার সুযোগ। হিন্দুস্তান এরোনটিক্স লিমিটেডে ট্রেনি এবং অ্যাপ্রেন্টিস (শিক্ষানবিশ)পদে নিয়োগ করা হবে। প্রার্থীদের দেওয়া হবে এক বছরের প্রশিক্ষণ। কী ভাবে আবেদন করা যাবে, কারা আবেদন করতে পারবেন, রইল সবিস্তারে।

কারা আবেদন করতে পারবেন?

২০১৯ থেকে ২০২৩ পর্যন্ত স্নাতকোত্তীর্ণ শিক্ষার্থীরা প্রশিক্ষণের সুযোগ পাবেন। ইঞ্জিনিয়ারিং বিভাগের মেকানিক্যাল, ইলেকট্রিক্যাল, সিভিল, ইলেকট্রনিক্স, কেমিক্যাল, কম্পিউটার সায়েন্স, এরোনটিক্যাল শাখায় স্নাতকোত্তীর্ণ ইঞ্জিনিয়ারদের আবেদন গ্রহণ করা হবে। এ ছাড়াও উল্লিখিত বিষয়ে তিন বছরের ডিপ্লোমা কোর্স করেছেন এমন প্রার্থীরাও আবেদন করতে পারবেন।

পাশাপাশি, লাইব্রেরি সায়েন্স, বিজনেস অ্যাডমিনিস্ট্রেশনে স্নাতকোত্তীর্ণ এবং ফার্মাসি, মর্ডান অফিস ম্যানেজমেন্ট অ্যান্ড সেক্রেটারিয়াল প্র্যাকটিস, হোটেল ম্যানেজমেন্ট অ্যান্ড ক্যাটারিং টেকনোলজি বিষয়ে ডিপ্লোমা করেছেন এমন শিক্ষার্থীদের সুযোগ দেওয়া হবে।

তবে এই প্রশিক্ষণের জন্য কোনও পেশাদার অভিজ্ঞতা সম্পন্ন ব্যক্তিদের আবেদন গ্রহণ করা হবে। ১৮ থেকে ২৬ বছর বয়সিরা আবেদন করতে পারবেন।

কী ভাবে আবেদন করা যাবে?

ডাকযোগে প্রার্থীদের বিজ্ঞপ্তিতে উল্লিখিত ফরম্যাট অনুযায়ী আবেদন করতে হবে।

প্রার্থীদের শিক্ষাগত যোগ্যতার ভিত্তিতে মেধার উপর নির্ভর করে নিয়োগ করা হবে। আবেদনের শেষ দিন আগামী ৪ অগস্ট, ২০২৩। এ বিষয়ে সবিস্তারে জানার জন্য সংস্থার ওয়েবসাইট দেখতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE