Advertisement
০১ মে ২০২৪
IACS Recruitment 2024

যাদবপুরের কাল্টিভেশন অফ সায়েন্সে গবেষক পদে কর্মখালি, শূন্যপদ ক’টি

আবেদনকারীদের জন্য কোনও বয়ঃসীমার উল্লেখ করা হয়নি বিজ্ঞপ্তিতে। নিযুক্ত ব্যক্তিকে প্রতিষ্ঠানের নিয়ম মেনেই প্রতি মাসে সাম্মানিক দেওয়া হবে।

IACS

আইএসিএস। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১০ জানুয়ারি ২০২৪ ১৭:৪৩
Share: Save:

যাদবপুরের ইন্ডিয়ান অ্যাসোসিয়েশন ফর দ্য কাল্টিভেশন অফ সায়েন্স (আইএসিএস)-এ গবেষণার জন্য কর্মী নিয়োগ করা হবে। বুধবার এই মর্মে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে প্রতিষ্ঠানের তরফে। বিজ্ঞানে ডিগ্রিধারীদের জন্যই এই গবেষণার সুযোগ। প্রকল্পের জন্য প্রার্থী বাছাই করা হবে ইন্টারভিউয়ের মাধ্যমে। এর জন্য তাঁদের আগে থেকে আবেদনপত্র পাঠাতে হবে না।

প্রতিষ্ঠানের স্কুল অফ কেমিক্যাল সায়েন্সে গবেষণা প্রকল্পের কাজ হবে। গবেষণার কাজটি পিরিয়ডিক ডিএফটি অফ ২ডি মেটিরিয়ালস অ্যান্ড অক্সাইডস ও হাই প্রেশার কেমিস্ট্রি সম্পর্কিত। প্রকল্পটির জন্য নিয়োগ হবে ব্রিজ ফেলো/ রিসার্চ অ্যাসোসিয়েট ১ পদে। শূন্যপদ রয়েছে একটি।

আবেদনকারীদের জন্য কোনও বয়ঃসীমার উল্লেখ করা হয়নি বিজ্ঞপ্তিতে। নিযুক্ত ব্যক্তিকে প্রতিষ্ঠানের নিয়ম মেনেই প্রতি মাসে সাম্মানিক দেওয়া হবে।

আবেদনকারীদের কেমিস্ট্রি বা ফিজ়িক্স অনার্স নিয়ে বিএসসি এবং এমএসসিতে ফার্স্ট ক্লাস থাকতে হবে। পাশাপাশি প্রয়োজন পিএইচডিও। এ ছাড়াও যোগ্যতার অন্য মাপকাঠির কথা মূল বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

আগামী ২২ জানুয়ারি দুপুর ১২টায় প্রতিষ্ঠানের সেন্টিনারি বিল্ডিংয়ে নিয়োগের ইন্টারভিউয়ের আয়োজন করা হবে। ওই দিন প্রার্থীদের জীবনপঞ্জি-সহ অন্যান্য নথি নিয়ে নির্ধারিত স্থানে পৌঁছে যেতে হবে। এই বিষয়ে বিস্তারিত জানার জন্য আগ্রহীদের প্রতিষ্ঠানের ওয়েবসাইট দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE