Advertisement
২১ মে ২০২৪
ICSSR Recruitment 2023

কেন্দ্রীয় সংস্থা আইসিএসএসআরে লাইব্রেরি সায়েন্সের পড়ুয়াদের জন্য কাজের সুযোগ, রইল বিশদ

আবেদনকারীদের বয়স ২৮ বছরের মধ্যে থাকতে হবে। সংরক্ষিত শ্রেণিভুক্তদের জন্য ছাড় থাকবে। নিযুক্তদের বৃত্তির পরিমাণ হবে ২৫,০০০ টাকা প্রতি মাসে।

ICSSR

আইসিএসএসআর। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০১ ডিসেম্বর ২০২৩ ১৭:২৭
Share: Save:

কেন্দ্রীয় শিক্ষা মন্ত্রকের অধীনস্থ সংস্থা ইন্ডিয়ান কাউন্সিল অফ সোশ্যাল সায়েন্স রিসার্চ (আইসিএসএসআর)-এ কাজের সুযোগ রয়েছে। সেই সম্পর্কিত একটি বিজ্ঞপ্তি সম্প্রতি প্রকাশ করা হয়েছে সংস্থার তরফে। লাইব্রেরি এবং ইনফরমেশন সায়েন্সের পড়ুয়াদের জন্যই এই সুযোগ। এর জন্য যোগ্য প্রার্থীরা অনলাইনে আবেদন করতে পারবেন।

আইসিএসএসআর-এর ন্যাশনাল সোশ্যাল সায়েন্স ডকুমেন্টেশন সেন্টার (এনএএসএসডিওসি)-এর জন্য এই নিয়োগের আয়োজন করা হয়েছে। নিয়োগ হবে অ্যাপ্রেন্টিস (শিক্ষানবিশ) লাইব্রেরি পদে। মোট শূন্যপদের সংখ্যা ছয়। লাইব্রেরি এবং ইনফরমেশন সায়েন্সের ক্ষেত্রে এক বছরের প্রশিক্ষণ দেওয়া হবে নিযুক্তদের। এর জন্য আবেদনকারীদের বয়স ২৮ বছরের মধ্যে থাকতে হবে। সংরক্ষিত শ্রেণিভুক্তদের জন্য ছাড় থাকবে। নিযুক্তদের বৃত্তির পরিমাণ হবে ২৫,০০০ টাকা প্রতি মাসে। যাঁরা কোনও সংস্থায় এর আগে শিক্ষানবিশি প্রশিক্ষণ বা চাকরি করেছেন, তাঁরা এর জন্য আবেদন করতে পারবেন না।

আবেদনকারীদের কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে লাইব্রেরি ও ইনফরমেশন সায়েন্সে স্নাতকোত্তরে ন্যূনতম ৫৫ শতাংশ নম্বর থাকতে হবে। ২০২১ বা তার পরে যারা স্নাতকোত্তর হয়েছেন, শুধু মাত্র তাঁরাই এই পদে আবেদনের যোগ্য বলে বিবেচিত হবেন। এ ছাড়াও প্রার্থীদের কম্পিউটার অ্যাপ্লিকেশনে ছ’মাসের ডিপ্লোমা সার্টিফিকেট থাকতে হবে।

আগ্রহীদের এর জন্য সংস্থার ওয়েবসাইটে ঢুকে মূল বিজ্ঞপ্তিতে দেওয়া লিঙ্কে ক্লিক করে সমস্ত নথি-সহ আবেদন করতে হবে। আবেদনের শেষ দিন আগামী ২২ ডিসেম্বর। এর পর এই পদে প্রার্থীদের লিখিত পরীক্ষা এবং কম্পিউটার পরিচালনার দক্ষতা যাচাই করে নিয়োগ করা হবে। নিয়োগের বিষয়ে বাকি তথ্য জানার জন্য প্রার্থীদের সংস্থার ওয়েবসাইট দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE