Advertisement
০২ মে ২০২৪
IIT Bhilai Recruitment 2023

রসায়নে স্নাতকোত্তরদের নিয়োগ করবে আইআইটি ভিলাই, আবেদন করবেন কী ভাবে?

প্রতিষ্ঠানের রসায়ন বিভাগের একটি প্রকল্পের জন্য জুনিয়র রিসার্চ ফেলো/ প্রজেক্ট অ্যাসোসিয়েট নিয়োগ করা হবে। বেতনক্রম আকর্ষণীয়।

Indian Institute Technology, Bhilai

আইআইটি ভিলাই। ছবি: সংগৃহীত

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০১ জুলাই ২০২৩ ১৩:৪১
Share: Save:

রসায়নে স্নাতকোত্তর ডিগ্রি রয়েছে, এমন প্রার্থীদের জন্য রয়েছে কাজের সুযোগ। ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ টেকনোলজি (আইআইটি) ভিলাইয়ে প্রয়োজন জুনিয়র রিসার্চ ফেলো/ প্রজেক্ট অ্যাসোসিয়েট। এই মর্মে একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে । অনূর্ধ্ব ২৮ বছর বয়সি প্রার্থীরা এই পদে আবেদন করতে পারবেন। এই শিক্ষা প্রতিষ্ঠানের রসায়ন বিভাগের একটি গবেষণা প্রকল্পের জন্য প্রয়োজন একজন জুনিয়র রিসার্চ ফেলো/ প্রজেক্ট অ্যাসোসিয়েট। প্রকল্পটি হল ‘বায়োইন্সাপায়ার্ড কপার অ্যান্ড নিকেল কমপ্লেক্সেস ফর অ্যাকটিভেশন অ্যান্ড কনভার্সন অফ সিওটু ইনটু সিওয়ান-ফিডস্টক’। সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং রিসার্চ বোর্ড-এর তরফে এই প্রকল্পটিতে আর্থিক অনুদান দেওয়া হয়েছে।

কারা আবেদন করতে পারবেন?

রসায়নে স্নাতকোত্তর ডিগ্রি রয়েছে, এমন প্রার্থীরা জুনিয়র রিসার্চ ফেলো/ প্রজেক্ট অ্যাসোসিয়েট পদের জন্য আবেদন করতে পারবেন। স্নাতকোত্তরে তাঁদের ন্যূনতম ৬০ শতাংশ নম্বর পেতে হবে।

পাশাপাশি, সিএসআইআর/ ইউজিসি নেট/ গেট পরীক্ষায় উত্তীর্ণ কিংবা উল্লিখিত বিষয়ের অন্য কোনও গবেষণা প্রকল্পে কাজের অভিজ্ঞতা থাকলে অগ্রাধিকার পাওয়া যাবে।

কী ভাবে নিয়োগ হবে?

ওয়াক-ইন-ইন্টারভিউয়ের মাধ্যমে এই পদে প্রার্থী নিয়োগ করা হবে।

বেতন:

জুনিয়র রিসার্চ ফেলো/ প্রজেক্ট অ্যাসোসিয়েট পদে নির্বাচিত প্রার্থী মাসে ২৮ থেকে ৩১ হাজার টাকা বেতন হিসাবে পাবেন।

১০ জুলাই, ২০২৩ বেলা ৫টার মধ্যে বিজ্ঞপ্তিতে দেওয়া মেল আইডিতে জীবনপঞ্জি-সহ সমস্ত শিক্ষাগত যোগ্যতার প্রমাণপত্র এবং নথি আবেদনপত্রের সঙ্গে পাঠাতে হবে। অন্যান্য বিষয়ে জানতে প্রতিষ্ঠানের ওয়েবসাইট দেখে নিতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE