Advertisement
১৭ মে ২০২৪
MSME Tool Room Kolkata Recruitment 2023

ওয়াক ইন ইন্টারভিউয়ের মাধ্যমে নিয়োগ এমএসএমই টুল রুম কলকাতায়, জেনে নিন শর্তাবলি

স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি প্রাপ্ত প্রার্থীদের কাজের সুযোগ দেবে কেন্দ্রীয় সরকারের ক্ষুদ্র, মাঝারি ও কুটিরশিল্প মন্ত্রক। ১ বছর প্রশিক্ষণ বিভাগে কাজ করতে হবে নির্বাচিত প্রার্থীদের।

MSME Tool Room Kolkata

ক্ষুদ্র, মাঝারি ও কুটিরশিল্প মন্ত্রকের কলকাতা টুল রুম। ছবি: সংগৃহীত

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩০ জুন ২০২৩ ১০:৪২
Share: Save:

স্নাতক কিংবা স্নাতকোত্তর স্তরের ডিগ্রি রয়েছে? দীর্ঘ কয়েক বছরের কাজের অভিজ্ঞতা আছে? কাজের সুযোগ খুঁজছেন? এমন প্রার্থীদের চুক্তির মাধ্যমে নিয়োগ করবে ক্ষুদ্র, মাঝারি ও কুটিরশিল্প মন্ত্রকের কলকাতা টুল রুম। কারা আবেদন করতে পারবেন? নিয়োগের শর্তাবলিগুলি কী কী? সমস্ত তথ্য রইল বিশদে।

কোন বিভাগে প্রয়োজন প্রার্থী?

এমএসএমই টুল রুম কলকাতার ট্রেনিং ডিপার্টমেন্টের জন্য প্রার্থী প্রয়োজন। নির্বাচিত প্রার্থীদের এক বছর বা তাঁর বেশি সময়ের জন্য কাজের সুযোগ দেওয়া হবে।

আবেদনকারীদের যোগ্যতা:

অনূর্ধ্ব ৪৫ বছরের যে সমস্ত প্রার্থী ইঞ্জিনিয়ারিং, টেকনোলজি বিষয়ে স্নাতক/স্নাতকোত্তর ডিগ্রি/ডিপ্লোমা অর্জন করেছেন, এমন প্রার্থীরা আবেদন করতে পারবেন। একই সঙ্গে যাঁরা মাস্টার ইন বিজ়নেস অ্যাডমিনিস্ট্রেশন-হিউম্যান রিসোর্স নিয়ে পড়াশোনা করছেন, তাঁরাও আবেদন করতে পারবেন। শূন্যপদ ১।

পূর্ব অভিজ্ঞতা:

  • প্রার্থীদের ছয় থেকে সাত বছর কোনও ট্রেনিং ডিপার্টমেন্ট/শিক্ষা প্রতিষ্ঠানে কাজের অভিজ্ঞতা থাকা প্রয়োজন।
  • ইনফরমেশন টেকনোলজি/ইনফরমেশন টেকনোলজি এনেবেলড সার্ভিসেস/ইলেকট্রনিক্স/প্রসেস ইন্ডাস্ট্রিস/মেকাট্রনিক্স বিভাগে কাজের অভিজ্ঞতা থাকলে মিলবে অগ্রাধিকার।

কী ভাবে হবে নিয়োগ?

নির্দির্ষ্ট দিনে ক্ষুদ্র, মাঝারি ও কুটিরশিল্প মন্ত্রকের কলকাতা টুল রুমে ইন্টারভিউ দেওয়ার জন্য উপস্থিত থাকতে হবে। ওই দিন জীবনপঞ্জি এবং আনুষঙ্গিক নথি প্রার্থীর কাছে থাকা বাঞ্ছনীয়।

৫ জুলাই, ২০২৩ তারিখে ওয়াক ইন ইন্টারভিউের দিন ঘোষণা করা হয়েছে সংস্থার তরফে। বেলা ১১টার মধ্যে প্রার্থীদের মাইক্রো, ক্ষুদ্র, মাঝারি ও কুটিরশিল্প মন্ত্রকের কলকাতা টুল রুমের দফতরে উপস্থিত থাকতে হবে। ইন্টারভিউ এবং অন্যান্য আরও বিষয়ে তথ্যের জন্য প্রার্থীরা সংস্থার ওয়েবসাইট দেখে নিতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE