Advertisement
০৪ মে ২০২৪
ISI Kolkata Recruitment 2023

আইএসআই কলকাতায় দু’টি গবেষণা প্রকল্পে কাজের সুযোগ, নিয়োগ ইন্টারভিউয়ের মাধ্যমে

প্রার্থীদের শিক্ষাগত যোগ্যতার উপর নির্ভর করে নিয়োগের পর মাসিক বেতনের পরিমাণ হবে ২৫,০০০ টাকা থেকে ৩৫,০০০ টাকা।

ISI Kolkata

আইএসআই কলকাতা। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৭ অগস্ট ২০২৩ ১৭:৫১
Share: Save:

কলকাতার ইন্ডিয়ান স্ট্যাটিস্টিক্যাল ইনস্টিটিউট (আইএসআই)-এ গবেষণার কাজে প্রার্থী নিয়োগ করা হবে। সম্প্রতি সেই মর্মে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে প্রতিষ্ঠানের তরফে। প্রকল্পে নিয়োগ হবে ইন্টারভিউয়ের মাধ্যমে।

প্রতিষ্ঠানের গবেষণা প্রকল্পে নিয়োগ হবে প্রজেক্ট লিঙ্কড পার্সন পদে। শূন্যপদ রয়েছে দু’টি। প্রতিষ্ঠানের অ্যাডভান্সড কম্পিউটিং অ্যান্ড মাইক্রোইলেকট্রনিক্স ইউনিটের গবেষণা প্রকল্পের জন্য এই নিয়োগ। প্রার্থীদের বয়স ৩৫ বছরের মধ্যে হলে এই পদে আবেদন জানাতে পারবেন। সংরক্ষিতদের জন্য থাকবে ছাড়। প্রার্থীদের শিক্ষাগত যোগ্যতার উপর নির্ভর করে নিয়োগের পর মাসিক বেতনের পরিমাণ হবে ২৫,০০০ টাকা থেকে ৩৫,০০০ টাকা। প্রাথমিক ভাবে পরের বছরের ৩১ মার্চ পর্যন্ত নিয়োগ করা হবে প্রার্থীদের। তবে নিযুক্তদের কাজের এবং গবেষণা প্রকল্পের ফান্ডের উপর নির্ভর করে এই মেয়াদ বাড়তে পারে।

যে দু’টি গবেষণা প্রকল্পের জন্য নিয়োগ হবে, সেগুলি হল- ‘মাল্টিপ্যাকিং অন গ্রাফস’ এবং ‘মিনিমাম ডিসক্রিমিনেটিং কোডস ইন জিওমেট্রিক সেটআপ- ফারদার এক্সটেনশনস’।

আবেদনের জন্য প্রার্থীদের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বা ইনফরমেশন টেকনোলজিতে এমই/ এমটেক অথবা অঙ্কে এমএসসি অথবা এমসিএ ডিগ্রি বা সমতুল যোগ্যতা থাকতে হবে। যাঁদের প্রোগ্রামিং, অ্যালগোরিদমস এবং ডেটা স্ট্রাকচার সংক্রান্ত জ্ঞান রয়েছে, তাঁদের নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে।

নিয়োগের ইন্টারভিউ হবে আগামী ২৪ অগস্ট দুপুর দেড়টা থেকে। ওই দিন প্রার্থীদের জীবনপঞ্জি-সহ অন্যান্য নথি নিয়ে বিজ্ঞপ্তিতে উল্লিখিত স্থানে উপস্থিত হতে হবে দুপুর ১টার মধ্যে। এই বিষয়ে সমস্ত তথ্য বিস্তারিত জানার জন্য প্রার্থীদের প্রতিষ্ঠানের ওয়েবসাইটে যেতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE