Advertisement
১৯ মে ২০২৪
KMC Recruitment 2024

কলকাতা পুরসভার স্বাস্থ্য বিভাগে কর্মখালি, নিয়োগ কোন কোন পদে?

উভয় পদের জন্যই আবেদনকারীদের বয়ঃসীমা ধার্য করা হয়েছে ২১ থেকে ৪০ বছর।

KMC

কলকাতা পুরসভা। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৪ ফেব্রুয়ারি ২০২৪ ১৭:৪০
Share: Save:

কলকাতা পুরসভায় দু’টি পদমর্যাদায় চাকরির সুযোগ রয়েছে। সম্প্রতি সেই মর্মে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে পুরসভার তরফে। পুরসভার স্বাস্থ্য বিভাগের সেন্ট্রাল ল্যাব (ফুড)-এ নিয়োগ করা হবে কর্মীদের। নিয়োগ হবে চুক্তির ভিত্তিতে। এর জন্য আগ্রহীদের অনলাইনে আবেদনপত্র জমা দিতে হবে। আবেদন প্রক্রিয়া শুরু হবে আগামী ২৩ ফেব্রুয়ারি থেকে।

পুরসভায় সংশ্লিষ্ট বিভাগে অ্যাসিস্ট্যান্ট অ্যানালিস্ট এবং ল্যাব অ্যাসিস্ট্যান্ট পদে নিয়োগ হবে। সব মিলিয়ে শূন্যপদ রয়েছে সাতটি। পদগুলিতে প্রাথমিক ভাবে ছ’মাসের জন্য কর্মী নিয়োগ করা হবে। এর পর নিযুক্ত ব্যক্তির কাজ এবং ফান্ডিংয়ের উপর নির্ভর করে এই মেয়াদ আরও তিন মাস বা ছ’মাস পর্যন্ত বাড়ানো হতে পারে। উভয় পদের জন্যই আবেদনকারীদের বয়ঃসীমা ধার্য করা হয়েছে ২১ থেকে ৪০ বছর। অ্যাসিস্ট্যান্ট অ্যানালিস্ট এবং ল্যাব অ্যাসিস্ট্যান্ট পদে নিযুক্তদের পারিশ্রমিক হবে যথাক্রমে ৩৮,০০০ টাকা এবং ২০,০৫০ টাকা প্রতি মাসে।

অ্যাসিস্ট্যান্ট অ্যানালিস্ট পদের জন্য কেমিস্ট্রি/ বায়োকেমিস্ট্রি/ ফুড টেকনোলজিতে ন্যূনতম ৫০ শতাংশ নম্বর নিয়ে বিএসসিতে উত্তীর্ণ হতে হবে। একই ভাবে, অন্য পদটির জন্যেও রয়েছে যোগ্যতার পৃথক মাপকাঠি।

পদগুলির জন্য প্রার্থীদের মাধ্যমিক, উচ্চমাধ্যমিক এবং স্নাতকের ফল, কাজের অভিজ্ঞতা এবং ইন্টারভিউয়ের মাধ্যমে যোগ্যতা যাচাই করে নিয়োগ করা হবে। আগ্রহীদের এর জন্য পুরসভার ওয়েবসাইটে গিয়ে সমস্ত নথি-সহ আবেদন করতে হবে। আবেদনের শেষ দিন আগামী ১৪ মার্চ। এই বিষয়ে বিশদ জানার জন্য পুরসভার ওয়েবসাইটটি দেখে নিতে হবে প্রার্থীদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE