Advertisement
২১ মে ২০২৪
NIBMG Recruitment 2023

কল্যাণীর এনআইবিএমজিতে অ্যাসিস্ট্যান্ট প্রফেসর নিয়োগ, কারা আবেদন করতে পারবেন?

শিক্ষাগত যোগ্যতা এবং গবেষণার অভিজ্ঞতার নিরিখে প্রাথমিক বাছাইয়ের পর এই পদে ইন্টারভিউয়ের মাধ্যমে প্রার্থী নিয়োগ করা হবে।

NIBMG

এনআইবিএমজি। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৭ অক্টোবর ২০২৩ ১৫:২৩
Share: Save:

বিজ্ঞানের নির্দিষ্ট কিছু শাখায় উচ্চশিক্ষার ডিগ্রি থাকলে এ বার কেন্দ্রীয় সরকার অধীনস্থ স্বশাসিত প্রতিষ্ঠানে চাকরির সুযোগ রয়েছে। শিক্ষক নিয়োগ করা হবে কল্যাণীর ন্যাশনাল ইনস্টিটিউট অফ বায়োমেডিক্যাল জেনোমিক্স (এনআইবিএমজি)-এ। সম্প্রতি প্রতিষ্ঠানের তরফে সে সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। এর জন্য আগ্রহীদের অনলাইন এবং অফলাইন-উভয় মাধ্যমেই আবেদন করতে হবে।

প্রতিষ্ঠানে নিয়োগ হবে অ্যাসিস্ট্যান্ট প্রফেসর পদে। শূন্যপদ রয়েছে একটি। এই পদে কেবল মাত্র অর্থনৈতিক ভাবে পিছিয়ে পড়া বা ইডব্লিউএস শ্রেণিভুক্ত প্রার্থীকেই নিয়োগ করা হবে। আবেদনের জন্য প্রার্থীদের বয়স হতে হবে ৪৫ বছরের মধ্যে। নিযুক্তকে সপ্তম বেতন কমিশনের সুপারিশ মেনে ত্রয়োদশ স্তরের বেতনক্রম অনুযায়ী মাসিক বেতন দেওয়া হবে। এ ছাড়াও মিলবে অন্যান্য সুযোগসুবিধা।

আবেদনের জন্য প্রার্থীদের লাইফ সায়েন্স/ স্ট্যাটিস্টিক্যাল সায়েন্স/ কম্পিউটেশনাল সায়েন্স/ জেনেটিক এপিডেমোলজিক্যাল সায়েন্স/ বায়োমেডিক্যাল জেনোমিক্স সম্পর্কিত যে কোনও বিষয়ে পিএইচডি/ এমডি/ এমটেক থাকতে হবে। পাশাপাশি, ১০ বছরের পোস্ট ডক্টরাল গবেষণার অভিজ্ঞতা থাকাও জরুরি। এ ছাড়াও যোগ্যতার অন্যান্য মাপকাঠি রয়েছে, যা মূল বিজ্ঞপ্তি থেকে বিশদ জানা যাবে।

শিক্ষাগত যোগ্যতা এবং গবেষণার অভিজ্ঞতার নিরিখে প্রাথমিক বাছাইয়ের পর এই পদে ইন্টারভিউয়ের মাধ্যমে প্রার্থী নিয়োগ করা হবে। এর জন্য আগ্রহীদের প্রথমে প্রতিষ্ঠানের ওয়েবসাইটে গিয়ে সমস্ত নথি-সহ আবেদন জানাতে হবে। এর পর আবেদনপত্রের প্রিন্ট আউট এবং অন্যান্য নথি বিজ্ঞপ্তিতে উল্লিখিত ঠিকানাতেও পাঠাতে হবে। আবেদনের শেষ দিন আগামী ৩০ অক্টোবর। নিয়োগের বিষয়ে বাকি তথ্য জানার জন্য প্রতিষ্ঠানের ওয়েবসাইটে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE